২৬শে জুলাই, ২০২১ ইং, সোমবার, ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

শিক্ষাপ্রতিষ্ঠান কী ৩০ মার্চ খুলবে?

দৈনিক বিদ্যালয় ডেস্ক নিউজ :: করোনা সংক্রমণের চলমান ঊর্ধ্বগতির হার অব্যাহত থাকলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে পর্যবেক্ষণের ভিত্তিতে জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে আলোচনা সাপেক্ষে সরকার সিদ্ধান্ত নেবে। এছাড়া সরকার বিবেচনা করবে, শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ৩০ মার্চ খুলবে নাকি পেছাবে। যদি পরিবর্তন হয়, তাহলে জানানো হবে। কথাগুলো শিক্ষামন্ত্রী দীপু মনি, এমপির।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক সংবাদ থেকে তিনি কথাগুলো বলেন।

তিনি আরও বলেন, করোনার টিকা চলে এসেছে এবং স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে মানুষের মধ্যে শৈথিল্যভাব দেখা যাচ্ছে। বর্তমান যে সংক্রমণ বাড়ছে, তাতে সবাই আবার স্বাস্থ্যবিধি মেনে চলবে বলে তিনি আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, করোনার কারণে গত ২০২০ সালের ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি চলছে এবং চলতি ছুটি আগামী ৩০ মার্চ পর্যন্ত শেষ হচ্ছে।

এছাড়া এর আগে শিক্ষাপ্রতিষ্ঠানে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি ছিল। ওই অবস্থায় শিক্ষাপ্রতিষ্ঠান সমুহ খোলা হবে কি না এবং সেই পরিবেশ সৃষ্টি হয়েছে কি না, তা পর্যালোচনা করার জন্য গত ২৭ ফেব্রুয়ারি আন্তমন্ত্রণালয় বৈঠক ডাকা হয়েছিল। সেখান থেকে নতুন করে ছুটির বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

-ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন