২৭শে অক্টোবর, ২০২১ ইং, বুধবার, ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

এমপিও কমিটির সভা থেকে যেসব সিদ্ধান্ত আসতে পারে

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে চলতি মাসের এমপিও কমিটির সভা ১৫ মার্চ সোমবার অনুষ্ঠিত হবে।

সূত্র জানায়, উক্ত সভা থেকে শিক্ষক ও কর্মচারীদের এমপিও দেয়ার বিষয়ে সিদ্ধান্ত ও গত কয়েকমাসে যারা শূন্য পদের বিপরীতে বিধান অনুযায়ী নিয়োগ পেয়ে যোগদান করেছেন তাদের এমপিওভুক্তির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

এছাড়া বিভিন্ন আইনি জটিলতার কারণে ঝুলে থাকা এমপিওর বিষয়েও সিদ্ধান্ত হবে। এছাড়া এমপিও আবেদন করা শিক্ষক ও কর্মচারীদের আবেদন এ সভায় নিষ্পত্তি করা হবে। 

উক্ত এমপিও সভায় সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক (পদাধিকার বলে)।

সভায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের প্রতিনিধি ৩ জন, পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তর ১জন, এছাড়া অধিদপ্তরের আওতাধীন ৯টি আঞ্চলিক উপপরিচালক সহ মোট ত্রিশ জনেও বেশি কর্মকর্তা অংশ নেবেন বলে জানা গেছে।  

অনুষ্ঠিত হতে যাওয়া এসভায় শিক্ষা অধিদপ্তরে এমপিওর আওতাভুক্ত শূন্যপদে কর্মরত ইনডেক্সবিহীন শিক্ষকদের এমপিওভুক্তি, ইনডেক্সধারী প্রতিষ্ঠান প্রধান ও সহ-প্রধানদের অভিজ্ঞতার উচ্চতর স্কেল, সহকারী অধ্যাপক পদের স্কেল,  বিএড স্কেল, সহকারী লাইব্রেরিয়ান পদের এমপিও সহ বিভিন্ন বিষয়ে আলোচনা হবে বলে জানা গেছে।

-ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন