২১শে এপ্রিল, ২০২১ ইং, বুধবার, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

স্বাস্থ্যমন্ত্রীর আজকের বক্তব্য ও বিদ্যালয় খোলা

দৈনিক বিদ্যালয় : : বিদ্যালয় খোলার বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা সংক্রমণ পরিস্থিতি বিবেচনা করে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত ফের রিভিউ করা হতে পারে।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে আলোচনা চলমান। এ বিষয়ে শিক্ষামন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে। 

১৫ই মার্চ সোমবার দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন বিষয়ে সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

জাহিদ মালেক বলেন, করোনা সংক্রমণ যদি বেড়ে যায় তাহলে নিশ্চয় বিদ্যালয় খোলার সিদ্ধান্ত তারা রিভিউ করবেন এবং যদি করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকে তাহলে হয়তো তারা তাদের মতো করে সিদ্ধান্ত নেবেন।

উল্লেখ্য, দেশে করোনা শনাক্তের এক বছর পার হওয়ার দুই মাসের ব্যবধানে গত বুধবার আবারও হাজারের ঘরে পৌঁছায় করোনা শনাক্ত রোগী। ১৪ মার্চ স্বাস্থ্য অধিদফতর ১ হাজার ১৫৯ জনের করোনা শনাক্তের কথা জানিয়েছিল এবং আজ ১৫ মার্চ শনাক্ত হয়েছে ১ হাজার ৭৭৩ জন। এটি গত ৩ মাসের মধ্যে সর্বোচ্চ শনাক্ত। এছাড়া আজ ১৫ মার্চ গত ২৪ ঘন্টায় করোনা রোগী মৃত্যুর সংখ্যা হল ২৬ জন।

এছাড়া আরও উল্লেখ্য, আগামী ৩০.০৩.২০২১ তারিখ সাধারণ, মাদ্রাসা ও কারিগরি পর্যায়ের সকল সরকারি-বেসরকারি প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানকে খুলে দেওয়া হবে বলে গত ১৪ মার্চ তারিখে আন্তঃমন্ত্রণালয়ের সিদ্ধান্ত জানিয়ে এক পরিপত্র ও জারি করা হয়। যা নিম্নরুপ আন্তঃমন্ত্রণালয়ের ৫ টি সিদ্ধান্ত : বিদ্যালয় খোলার নির্দেশ সহ পরিপত্র জারি

-ডিবি আর আর।

ফেসবুকে লাইক দিন