২১শে এপ্রিল, ২০২১ ইং, বুধবার, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

১৩ তম গ্রেড প্রদানে পরিপত্র : শিক্ষা অফিস গড়িমসি করলে

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: দেশের প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলমের সাথে ২২ মার্চ সোমবার রাত আটটা থেকে ৯.২৫ মিনিট পর্যন্ত বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির নেতৃবৃন্দের সাথে এক বৈঠক অনুষ্ঠিত হয়।

উক্ত বৈঠকে সহকারী শিক্ষকদের পক্ষে নেতৃত্ব দেন বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি মোহাম্মদ শামছুদ্দিন মাসুদ।

উক্ত বৈঠকে iBAS++ কর্তৃপক্ষ সক‌লের জন‌্য ১৩ তম বিষ‌য়ে হিসাব মহা নিয়ন্ত্রক অ‌ফি‌সের কোন নি‌র্দেশনা পায়‌নি বলে অভিযোগ জানালে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আইবাস++ এ দা‌য়িত্বপ্রাপ্ত যুগ্ম স‌চিব‌কে ফোন ক‌রে সক‌লের জন‌্য ১৩ তম গ্রেড দ্রুত বাস্তবায়ণ এবং দ্রুত কাজ করার জন্য তাগিদ প্রদান করেন।

এছাড়া কোন কোন উপ‌জেলায় প্রাথমিক শিক্ষা অ‌ফিসার ১৩তম গ্রেড প্রদা‌নে গ‌ড়িম‌সি ক‌রছে তাঁ‌দের তালিকা ক‌রে মহাপরিচালকের কা‌ছে জমাদা‌নের নি‌র্দেশ প্রদান ক‌রেন।

তিনি আগামীকাল (২৩ মার্চ ২০২১ তারিখে) এ ব‌্যাপা‌রে ইমেইলসহ মোবাইল নং সম্বলিত পত্রা‌দেশ জারী করার নি‌র্দেশ প্রদান ক‌রার জন্য তাগিদ প্রদান দেন।

এসময় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর মহা পরিচালক
আলমগীর মুহম্মদ মনসুরুল আলম বলেন, মাঠ পর্যা‌য়ে শিক্ষক‌দের হয়রানীর ব‌্যাপা‌রে কোন ছাড় দেওয়া হবে না। শিক্ষা অ‌ফিস দালাল মুক্তকর‌ণে শিক্ষক নেতা‌দের প্রতিও তিনি আহবান জানান।

আজকের বৈঠকের বিষয় নিয়ে শামসুদ্দিন মাসুদের কাছে দৈনিক বিদ্যালয়, শিক্ষা বিষয়ক অনলাইন পোর্টালের পক্ষ থেকে জানতে চাওয়া হলে তিনি বলেন, আজ প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকবৃন্দ ডিপিএড বা সিইনএড করে ১৪ তম গ্রেডে বেতন ফিক্সেশন করে ক্ষতিগ্রস্ত শিক্ষকদের সমস্যা সমাধান, ইএফটিতে বেতন নির্ধারণে সমস্যার কারণে বেতন বন্ধ হওয়া শিক্ষকদের সমস্যা সমাধান, সকল সহকারী শিক্ষকদের জন্য ১৩তম গ্রেড প্রাপ্তিতে আইবাস++ সফটওয়্যারের আপডেট, জুনিয়র সিনিয়র বেতন বৈষম্য নিরসন সহ বিভিন্ন ইস্যু নিয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের সাথে আমাদের কথা হয়েছে। এবং আলোচনা ফলপ্রসূ হয়েছে।

উল্লেখ্য, আজকের বৈঠকে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির ঢাকা জেলা আহবায়ক নিগার সুলতানা , যুগ্ম আহবায়ক তাসলিমা বেগম, জয়পুরহাট ক্ষেতলাল উপজেলা সাধারণ সম্পাদক মুহাম্মদ মাহবুবর রহমান চঞ্চল, ঢাকা মহানগর সভাপতি মিজানুর রহমান, ঢাকা জেলা সদস্য সচিব সুজন জামান, মির্জা মোঃ সোহেল রানা, সিফাতুর রহমান দিদার প্রমুখ শিক্ষক নেতৃবৃন্দ।

-ডিবি আর আর।

ফেসবুকে লাইক দিন