২১শে এপ্রিল, ২০২১ ইং, বুধবার, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ইএফটিতে শিক্ষকদের বেতন সম্পর্কিত জরুরি নির্দেশনা

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন-ভাতাদি EFT-এর মাধ্যমে প্রদান কার্যক্রম সার্বিকভাবে বাস্তবায়নের লক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক শিক্ষা অধিদপ্তর
সেকশন-২, মিরপুর, ঢাকা-১২১৬ থেকে এক প্রজ্ঞাপন জারি করেছে।

যেখানে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন-ভাতাদি EFT-এর মাধ্যমে প্রদান কার্যক্রম সার্বিকভাবে বাস্তবায়নের নিমিত্ত জরুরী ভিত্তিতে নিবর্ণিত পদক্ষেপ গ্রহণের জন্য অনুরােধ করা হয়েছে।

ক) যে সকল শিক্ষকের বেতন নির্ধারণ নির্দিষ্ট বিদ্যালয়ের বিপরীতে না হয়ে বিদ্যালয়সমুহ গুপে এন্ট্রি হয়েছে সংশ্লিষ্ট হিসাবরক্ষণ অফিসের সহায়তায় তাঁদের তথ্য সংশোধন করে তাঁর নির্দিষ্ট বিদ্যালয় ভিত্তিক এন্ট্রি করতে বলা হয়েছে।

খ) Employee ডাটাবেজ-এ এন্ট্রিকৃত, অনুমােদনের অপেক্ষমান শিক্ষক তথ্য দ্রুত অনুমোদনের ব্যবস্থা করতে বলা হয়েছে।

গ) যে সকল শিক্ষকের তথ্য অদ্যাবধি ডাটাবেজ-এ এন্টি হয়নি, তা সংশ্লিষ্ট উপজেলা/থানা শিক্ষা অফিস কর্তৃক দ্রুত এন্ট্রির ব্যবস্থা করতে বলা হয়েছে।

ঘ) এন্ট্রি এবং অনুমোদন সম্পন্ন হয়েছে, কিন্তু EFT Transmit এর জন্য অপেক্ষমান রয়েছে তাদের EFT Transmit এর ব্যবস্থা করতে বলা হয়েছে।

ঙ) যে সকল বিদ্যালয়ের নাম আইবাস++ এ অন্তর্ভুক্ত করা হয়নি সে সকল বিদ্যালয়ের নামের তালিকা গেজেট/প্রজ্ঞাপন/ বিজ্ঞপ্তিসহ প্রেরণ করতে বলা হয়েছে।

২। বর্ণিত ০১ থেকে ০৪ নং ক্রমিকের কার্যক্রম বিনা ব্যর্থতায় আগামী ৩১-০৩-২০২১খ্রিঃ এর মধ্যে সম্পন্ন এবং ০৫নং ক্রমিকের তথ্য জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের মাধ্যমে প্রেরণ নিশ্চিত করার জন্য অনুরোধ করা হয়েছে উক্ত প্রজ্ঞাপনে।

উক্ত পরিপত্রটি খালিদ আহমাদ পরিচালক (অর্থ)
প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক জারিকৃত ২৩ মার্চ ২০২১ তারিখে।

-ডিবি আর আর।

ছাত্র-ছাত্রীদের এই আইডি কার্ড দিয়েই জাতীয় পরিচয়পত্র তৈরি করা হবে

ফেসবুকে লাইক দিন