২১শে এপ্রিল, ২০২১ ইং, বুধবার, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

মাধ্যমিকের পর এবার প্রাথমিক বিদ্যালয় বন্ধের আদেশ জারি

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় রবিবার, ২৮ মার্চ তারিখে এক আদেশ জারি করে বৈশ্বিক মহামারি পরিস্থিতিতে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশের সকল সরকারি ও বেসরকারি প্রাথমিক বিদ্যালয়, কিন্ডারগার্টেন আগামী ২২ মে পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে।

এর আগে গত ২৫ মার্চ শিক্ষা মন্ত্রণালয় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান সমুহ আগামী ২২ মে পর্যন্ত বন্ধ রেখে তারপর দিন ২৩ মে ২০২১ তারিখে খুলে দেওয়ার সিদ্ধান্ত নেয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক পরিপত্রাদেশে বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের রক্ষা করতে আগামী ২২ মে পর্যন্ত সকল ধরনের প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন বন্ধ থাকবে। অবশ্যই এসময় শিক্ষার্থীরা নিজের এবং অন্যদের করোনাভাইরাস সংক্রমণ থেকে সুরক্ষিত রাখতে নিজ নিজ বাড়িতে অবস্থান করবে এবং এসময় অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে।

এছাড়া শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা প্রধানমন্ত্রী কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, স্বাস্থ্যসেবা বিভাগের জারি করা করোনা সম্পর্কিত নির্দেশনা মেনে চলবেন।

এসময়ে শিক্ষার্থীদের নিজ বাসস্থানে অবস্থানের বিষয়টি অভিভাবকবৃন্দ নিশ্চিত করবেন এবং স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করবে।

চলতি কারোনাকালীন ছুটির সময় সংশ্লিষ্ট বিদ্যালয় প্রধানরা তাদের শিক্ষকদের নিজ নিজ শিক্ষার্থীরা যাতে বাসস্থানে অবস্থান করে, নিজ পাঠ্যবই পড়ে সে বিষয়টি সংশ্লিষ্ট অভিভাবকের মাধ্যমে নিশ্চিত করবেন।

আরও পড়ুন : ৩১ মার্চের মধ্যে আবার ইএফটিতে প্রাথমিক শিক্ষকদের যেসকল তথ্য চাওয়া হয়েছে

ইএফটিতে শিক্ষকদের বেতন সম্পর্কিত জরুরি নির্দেশনা

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হলে ১৭ ই মার্চ ২০২০ থেকে সকল ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে। দফায় দফায় তা বাড়িয়ে আগামী ২২ মে পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হলো। অবশ্যই পরবর্তীতে কওমি মাদ্রাসা সমুহ খুলে দেওয়া হয়।

বেতন বন্ধ হয়ে যাচ্ছে ৯০ হাজার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের

শিক্ষা ও চাকুরী বিষয়ক সকল খবর পেতে ফেসবুক বন্ধ থাকা অবস্থায় গুগল থেকে ‘দৈনিক বিদ্যালয়’ লিখে সার্চ দিন। দৈনিক বিদ্যালয়ের অফিসিয়াল পেইজ “প্রাথমিক শিক্ষা বার্তা” পেইজে ফলো করুন।

-ডিবি আর আর।

ফেসবুকে লাইক দিন