২৭শে অক্টোবর, ২০২১ ইং, বুধবার, ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

ইএফটিতে বেতন সমস্যায় প্রাথমিক শিক্ষকদের হেল্পডেস্ক সাপোর্ট টিমের সহযোগিতা নিতে বলা হয়েছে

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: জিটুপি বা গভর্নমেন্ট টু পারসন পদ্ধতিতে ইএফটিতে (ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার) সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন নিশ্চিত করতে আট সদস্যের ‘হেল্প ডেস্ক সাপোর্ট টিম’ গঠন করেছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। ২৫ মার্চ, বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষা অধিদফতর এ সংক্রান্ত একটি পত্রাদেশ জারি করে এতথ্য নিশ্চিত করেছে।

উক্ত পত্রাদেশে ‘হেল্প ডেস্ক সাপোর্ট টিম’ এ আট বিভাগের জন্য আটজন সদস্য রাখা হয়েছে। যে হেল্পডেস্ক ইএফটিতে শিক্ষক – কর্মচারীদের বেতন নিশ্চিত করার বিষয়ে সকল ধরনের কার্যক্রম মনিটরিং করবে এবং এবিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করবে।

আট বিভাগের সেই আট সদস্য যারা দায়িত্বে আছেন তারা হলেনঃ

১. ঢাকার জন্য সহকারী পরিচালক (অর্থ-রাজস্ব) মো. নুরুল ইসলাম, ২. সিলেট বিভাগের জন্য উপপরিচালক (অর্থ-রাজস্ব) নবুয়াত হোসেন সরকার, ৩. চট্টগ্রাম বিভাগের জন্য উপপরিচালক (অর্থ-উন্নয়ন) এইচ এম আবুল বাশার, ৪. ময়মনসিংহের জন্য গবেষণা কর্মকর্তা (অর্থ-রাজস্ব) শাহানা আহমেদ, ৫. বরিশালে বিভাগের জন্য প্রকিউরমেন্ট অফিসার (অর্থ-রাজস্ব) আ.ফ.ম জাহিদ ইকবাল, ৬. খুলনায় শিক্ষা অফিসার (অর্থ) তাপস কুমার সরকার, ৭. রংপুরের হিসাব রক্ষণ কর্মকর্তা (অর্থ) মনোহর চন্দ্র সরকার এবং ৮. রাজশাহীতে আছেন সহকারী হিসাব রক্ষণ কর্মকর্তা (অর্থ) মৃত্যুঞ্জয় সরকার।

ইএফটি বিষয়ক যেকোনো ধরনের কার্যক্রম সম্পাদন কালে মাঠ পর্যায়ে শিক্ষক বা কর্মচারীদের কোনও ধরনের সমস্যা, জিজ্ঞাসা, অভিযোগ থাকলে টিমের দায়িত্বপ্রাপ্তদের সঙ্গে যোগাযোগ করার জন্য শিক্ষকদের অনুরোধ জানানো হয় এই পত্রাদেশে বা অফিস আদেশে।

এর বাহিরে উক্ত পত্রাদেশে ‘হেল্প ডেস্ক সাপোর্ট টিমে’র সকল সদস্যকে মাঠ পর্যায়ের শিক্ষক ও কর্মচারীদের থেকে পাওয়া সমস্যা, জিজ্ঞাসা, অভিযোগ সংক্রান্ত বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণের পাশাপাশি নিয়মিত এর অগ্রগতি সম্পর্কে প্রাথমিক শিক্ষা অধিদফতকে অবহিত করতে বলা হয়েছে।

উল্লেখ্য, আট সদস্যের এই টিমকে আইসিটি বেইজ ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্টের পরামর্শক ‘কায়েস বিন হাবিব’ সমস্যা সমাধানে টেকনিক্যাল সাপোর্ট দেবেন।

-ডিবি আর আর।

আরও পড়ুন : এবার বাড়িতে বসেই এসএসসি পরীক্ষার ফরম ফিলাপ

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন