প্রধান শিক্ষকদের জন্য ১০ম গ্রেড প্রাপ্তির সুখবর

বেতন

প্রধান শিক্ষকদের জন্য ১০ গ্রেড প্রাপ্তির সুখবর

দৈনিক বিদ্যালয় ডেস্ক নিউজ :: প্রাথমিক বিদ্যালয়ের বেতন বৈষম্য নিরষণের দাবী বহুদিনের। প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড ও সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড। সর্বশেষ প্রাথমিকের প্রধান শিক্ষকদের ১১তম গ্রেড, সহকারী প্রধান শিক্ষক পদ সৃষ্টি করে ১২তম গ্রেড ও সহকারী শিক্ষকদের ১৩ তম গ্রেড দিতে সম্মত হয়েছে সরকার।

আজ ৩০ মার্চ প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেন, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের বেতন বৈষম্য দূর করে ১০তম গ্রেডে উন্নীত করা হবে। তিনি বলেন, শিক্ষকরা প্যারালাইসিস হলে, এদেশের প্যারালাইসিস হবে। এজন্য শিক্ষকদের সকল ধরনের সুযোগ-সুবিধা দেওয়া হবে। তিনি আরও বলেন, এদেশের শিক্ষকদের দিকে তাকিয়ে আছে বঙ্গবন্ধু, আর আপনারাই হলেন এদেশ।

আজ রৌমারী উপজেলা পরিষদের হলরুমে অনুষ্ঠিত প্রধান শিক্ষকদের সাথে করোনা কালীন পরিস্থিতিতে শিশুদের পাঠদান চলমান রাখার বিষয়ে মতবিনিময়কালে প্রধান অতিথির নির্দেশনামুলক বক্তব্যে এসকল কথা বলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

তিনি শিক্ষকদের উদ্দেশ্যে নির্দেশনা মূলক বক্তব্যে বলেন, শিক্ষকরা স্বাস্থ্যবিধি মেনে তাদের ক্যাচমেন্ট এরিয়ার গ্রামগুলোতে অভিভাবক ও শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করতে হবে। এছাড়া শিক্ষার্থীদের লেখাপড়ার খোঁজ-খবর নিতে হবে।

উক্ত শিক্ষক মতবিনিময় সভাটিতে সভাপতিত্ব করেন আল ইমরান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, বৌমারি। এ মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় উপ-পরিচালক মোজাহিদুল ইসলাম, কুড়িগ্রাম জেলা শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম, বৌমারি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মিনু, উপজেলা শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম সহ অন্যান্যরা।

-ডিবি আর আর।

READ MORE  শিক্ষকদের ১৩তম গ্রেড নিয়ে বাণিজ্য চলছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *