২৭শে অক্টোবর, ২০২১ ইং, বুধবার, ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

মাধ্যমিক, উচ্চমাধ্যমিকের সহকারী গ্রন্থাগারিকরা পাচ্ছেন সহকারী শিক্ষকের মর্যাদা

দৈনিক বিদ্যালয় ডেস্ক নিউজ :: দেশের মাধ্যমিক বিদ্যালয়, উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও উচ্চ মাধ্যমিক কলেজে যারাচ কর্মরত আছেন ‘সহকারী গ্রন্থাগারিক’ কাম ‘ক্যাটালগার’ পদে তারা সহকারী শিক্ষকের মর্যাদা পেতে চলেছেন। তাদেরকে সহকারী শিক্ষক পদ মর্যাদা দিয়ে ‘বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের স্কুল ও কলেজ জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০২১ জারি করেছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।

এছাড়া যারা স্নাতক [পাস] কলেজে ‘গ্রন্থাগরিক’ বা লাইব্রেরিয়ান হিসাবে কর্মরত আছেন তাদের পদবি ‘গ্রন্থাগার প্রভাষক’ হিসেবে পরিবর্তিত হবে। হ্যা, তবে তাদের বেতন-ভাতা ও সুযোগ সুবিধাদি এবং বেতন স্কেল পূর্বের মতোই বহাল থাকবে।

 গত ২৮ মার্চ রবিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ কর্তৃক স্বাক্ষরিত এই নীতিমালা যা ২৯ মার্চ ২০২১ তারিখে প্রকাশিত হয়েছে। সেই নীতিমালায় উল্লেখ করা হয়েছে, এই নীতিমালা জারির আগে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও উচ্চ মাধ্যমিক কলেজে যারা ‘সহকারী গ্রন্থাগারিক’ কাম ‘ক্যাটালগার’ হিসেবে কর্মরত আছেন, তাদের পদবি ‘সহকারী শিক্ষক [গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান]’ হিসেবে পরিবর্তিত হবে। হ্যা, তবে তাদের বেতন-ভাতাদি, সুযোগ-সুবিধা, বেতন স্কেল পূর্বের মতোই বহাল থাকবে।

-ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন