শিক্ষক নিবন্ধনধারীদের জন্য ৫৪ হাজার পদে গণবিজ্ঞপ্তি প্রকাশ : পঁয়ত্রিশোর্ধ্বদের জন্য সুযোগ

শিক্ষা মন্ত্রণালয়

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: মঙ্গলবার, ৩০ মার্চ শিক্ষক নিয়োগ সুপারিশের এ গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (NTRCA)। এই বিজ্ঞপ্তি বেসরকারি, কলেজ, মাদারাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান এন্ট্রি লেভেলের ৫৪ হাজার ৩০৪টি পদের জন্য।

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের জন্য ৪ঠা এপ্রিল সকাল ১০টা থেকে অনলাইনে আবেদন করা যাবে আগামী ৩০ এপ্রিল রাত ১২টা পর্যন্ত।

৫৪ হাজার ৩০৪ পদে শিক্ষক নিয়োগের যে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে তার বিপরীতে এমপিওভুক্ত শুন্য পদ আছে ৪৮ হাজার ১৯৯ টি। এবং ননএমপিওভুক্ত পদ আছ ৬,১০৫ টি। এরমধ্যে আবার ২,২০৭ টি এমপিও পদে রিটে অংশগ্রহণ করা নিবন্ধনধারীরাও আবেদনে করার সুযোগ পাবেন।

এই গণবিজ্ঞপ্তি অনুযায়ী আবেদন করতে হলে http://ngi.teletalk.com.bd অথবা www.ntrca.gov.bd সার্চ করে আবেদন করতে হবে। ফরম পূরণ সঠিক হলে আবেদনকারীর মোবাইলে টাকা জমা দেওয়া সহ এসএমএসের মাধ্যমে পরবর্তী নির্দেশনা পাঠাবে NTRCA। এবার আবেদনেকারীর জন্য আবেদন ফি নির্ধারিত হয়েছে ১শত টাকা।

এবারের আবেদনে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ইনডেক্সধারী যে সকল শিক্ষক নিবন্ধন সনদধারী কর্মরত আছেন তারাও এবার অনলাইনে নিয়োগের জন্য আবেদন করতে পারবেন। হ্যা, তবে তাদের নিয়োগের আবেদন সমূহ অন্যান্য প্রার্থীদের ন্যায় জাতীয় মেধাতালিকার ভিত্তিতে বাছাই করে নিস্পত্তি করা হবে।

এছাড়া এবারের গণবিজ্ঞপ্তি অনুযায়ী ২০১৮ খ্রিষ্টাব্দের ১২ জুন তারিখে এমপিও নীতিমালা জারির আগে নিবন্ধন সনদ অর্জনকারী প্রার্থী যাদের বয়স ৩৫ এর বেশি হয়ে গেছে তারাও এবার আবেদন করার সুযোগ পাবেন।

উল্লেখ্য, অনলাইনে আবেদন ফরম পূরণ করার সময় নামের বানানসহ অন্যান্য সকল তথ্যাদি নিবন্ধন পরীক্ষার ফরম পূরণের সময় দেওয়া তথ্যের সাথে হুবুহু মিল থাকতে হবে। এছাড়া প্রতিটি আবেদনের জন্য নির্ধারিত ১০০ টাকা হারে ফি জমা না দিলে সেই আবেদন বৈধ বলে গণ্য হবে না। 

READ MORE  ঈদের পরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরিবর্তিত তারিখ ঘোষণা

এরপর আবেদনকারীর আবেদন NTRCA কর্তৃপক্ষ কর্তৃক আবেদন যাচাই বাছাই করার পর প্রতিটি পদের বিপরীতে চূড়ান্তভাবে একজন প্রার্থীকে নিয়োগের জন্য সুপারিশ করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ। এরপর যারা নির্বাচিত হবেন, তাদের মোবাইল ফোনে ম্যাসেজের মাধ্যমে সেই তথ্য জানিয়ে দেওয়া হবে। সবশেষ NTRCA এর নির্ধারিত ওয়েবসাইটে প্রার্থীদের তালিকা প্রকাশিত হবে।

এনটিআরসি গণবিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুন http://ngi.teletalk.com.অথবা www.ntrca.gov.bd 

-ডিবি আর আর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *