২দিন মোবাইল ফোন নেটওয়ার্কে বিঘ্ন ঘটতে পারে

আইটি

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: টেলি নেটওয়ার্কের পর্যায়ক্রমে আগামী নির্দিষ্ট ২ দিন নতুন তরঙ্গ বিন্যাস ও পরিবর্তনের কারণে মোবাইল ফোন সেবায় বিঘ্ন ঘটতে পারে। টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি ২৯ মার্চ, সোমবার গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে ও উক্ত তথ্য জানিয়ে গ্রাহক জনের কাছে দুঃখ প্রকাশ করেছে।

বিটিআরসির স্পেকট্রাম ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক ড. সোহেল রানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, টেলি নেটওয়ার্কের নতুন তরঙ্গে সেবা নিশ্চিত করতে আগামী ১লা এপ্রিল ও ৮ এপ্রিল রাতে ৮ ঘণ্টা করে মোবাইল সেবায় বিঘ্ন ঘটতে পারে।

উক্ত বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, প্রথম ধাপে ১৮০০ মেগাহার্টজের তরঙ্গ বিন্যাসের কারণে ১লা এপ্রিল রাত ১১টা থেকে ২ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত ৮ ঘণ্টা মোবাইল ফোন সেবায় বিঘ্ন ঘটতে পারে। এরপর দ্বিতীয় ধাপে ২১০০ মেগাহার্টজ তরঙ্গের নতুন বিন্যাসের জন্য ৭ই এপ্রিল রাত ১১টা থেকে ৮ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত মোবাইল সেবায় বিঘ্ন ঘটতে পারে।

উল্লেখ্য, গত ৮ই মার্চ অনুষ্ঠিত নিলামে মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন, রবি ও বাংলালিংক মোবাইল সেবা কোম্পানিকে নতুন তরঙ্গ বরাদ্দ দেওয়া হয়েছে। বরাদ্দ নেওয়া তরঙ্গে সেবা দিতে হলে অপারেটরগুলো তাদের তরঙ্গ পরিবর্তন করতে হয়। জানাগেছে ৯ এপ্রিল থেকে নতুন তরঙ্গে সেবা দেবে মোবাইল অপারেটরগুলো। যদিও টেলিটক নতুনকরে কোনও তরঙ্গ বরাদ্দ গ্রহন করে নাই।

-ডিবি আর আর।

READ MORE  ফেসবুক মেসেঞ্জারে নতুন নিরাপত্তা সুবিধা এনেছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *