২৭শে অক্টোবর, ২০২১ ইং, বুধবার, ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রথম

মিশরী মুনমুন

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: মেডিকেল কলেজে এমবিবিএস ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অর্জন করেছেন মেধা তালিকায় প্রথম মিশরী মুনমুন।

যে তিনি পাবনা মেডিকেল কলেজ কেন্দ্র থেকে মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষায় অংশ গ্রহন করেছিল। তার পাওয়া মোট প্রাপ্ত নাম্বার ২৮৭.২৫। 

জানাগেছে, সে পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও পাবনা অ্যাডওয়ার্ড কলেজ থেকে এইচএসসি পাস করে।

এ বিষয়টির সত্যতা জানিয়েছেন পাবনা অ্যাডওয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ুন কবির মজুমদার। তিনি এ বিষয়ে বলেন, আমরা তার জন্য খুব গর্ববোধ করছি।  

মুনমুনের গ্রামের বাড়ি পাবনা শহরের রাধানগর নারায়ণপুর গ্রামে। বাবা আবদুল কাইয়ুম স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজে চাকরি করেন। তারা তিন বোন। কোনো ভাই নেই। মিশরীর বড় পেশায় একজন ডাক্তার। যিনি চুয়াডাঙ্গায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন এবং তার মেঝো বোন পাবনা অ্যাডওয়ার্ড কলেজে রসায়ন বিভাগে অনার্স ফাইনাল ইয়ারে ছাত্রী। 

তার মাধ্যমিককে পড়া কালীন সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল জব্বার জানান, সে ছোট থেকেই অত্যন্ত মেধাবী। প্রধান শিক্ষকের ভাষ্যমতে সে ‘তৃতীয় শ্রেণি থেকে এসএসসি পর্যন্ত এখানে পড়াশোনা করেন এবং সে সব সময় সে ক্লাসের ফার্স্ট হতো।

মেডিকেলের ফল প্রকাশ : প্রতিবছর কতজন শিক্ষার্থী ভর্তি হতে পারে?

উল্লেখ্য, ৪ঠা এপ্রিল, রবিবার সন্ধ্যায় এই ফলাফল প্রকাশ করা হয়। এর আগে ২রা এপ্রিল শুক্রবার সারা দেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

শিক্ষা ও সমসাময়িক নিউজ জানতে নিয়মিত ‘দৈনিক বিদ্যালয়’ শিক্ষা ও চাকুরী বিষয়ক অনলাইন পোর্টালে গুগুল থেকে সার্চ দিন।

-ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন