২৭শে অক্টোবর, ২০২১ ইং, বুধবার, ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

মাদ্রাসার শিক্ষার্থীদের ফরম ফিলাপের টাকা ফেরত সম্পর্কিত নির্দেশনা

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: গত ২০২০ সালের এইচএসসি ও আলিম পরীক্ষার ফরম ফিলাপের কিছু টাকা ফেরত পেতে যাচ্ছে শিক্ষার্থীরা।

ইতিমধ্যে মাদ্রাসার আলিম পরীক্ষার্থীদের টাকার অংশ মাদ্রাসাগুলোর ব্যাংক অ্যাকাউন্টে পাঠিয়েছে মাদ্রাসা শিক্ষা বোর্ড। পাঠানো এই টাকা পরীক্ষার্থীদের মধ্যে বিতরণ করতে মাদ্রাসাগুলোকে নির্দেশ দিয়েছে শিক্ষা বোর্ড।

মাদ্রাসা শিক্ষা বোর্ড থেকে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বোর্ড থেকে প্রতিটি মাদ্রাসার পরীক্ষার্থীদের জন্য ব্যয় না হওয়া টাকা ইতিমধ্যে মাদ্রাসাগুলো প্রাতিষ্ঠানিক ব্যাংক অ্যাকাউন্টে পাঠানো হয়েছে। সকল মাদ্রাসা কর্তৃপক্ষ নির্ধারিত লিংক http://bmeb.ebmeb.gov.bd/index.php/site/feealim2020 এ প্রবেশ করে ইআইআইএস নম্বর ব্যবহার করে প্রতিষ্ঠানের তালিকা ডাউনলোড করে প্রিন্ট করতে হবে। এরপর প্রিন্ট কপিতে পরীক্ষার্থীদের প্রাপ্য টাকার হিসাব উল্লেখ থাকবে।

পরীক্ষার্থীরাও এ লিংকে প্রবেশ করে নিজ নিজ রোল নম্বর দিয়ে নিজ নিজ প্রাপ্য টাকার পরিমাণ জানতে পারবেন। উক্ত প্রিন্ট কপিতে টাকার পরিমাণের কলামের ডান পাশে নির্ধারিত স্থানে পরীক্ষার্থীর স্বাক্ষর ও মোবাইল নম্বর গ্রহণ করে মাদ্রাসাগুলোকে এ টাকা বিতরণ করতে বলা হয়েছে। ফেরত দেওয়া সকল টাকা পরিশোধের পর তালিকার মূল কপি বোর্ডের হিসাব শাখায় জমা দিতে হবে মাদ্রাসাগুলোকে। একই সঙ্গে মাদ্রাসা কর্তৃপক্ষকেও তালিকা সংরক্ষণ করতে বলেছে মাদ্রাসা বোর্ড।

উল্লেখ্য, মাদ্রাসা বোর্ড জানিয়েছে, যদি কোনো মাদ্রাসার প্রাতিষ্ঠানিক ব্যাংক অ্যাকাউন্টে পরীক্ষার্থীদের প্রাপ্য টাকা না যায়, সেক্ষেত্রে সঠিক ব্যাংক হিসাব নম্বরসহ বোর্ডের হিসাবরক্ষণ কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করতে হবে।

-ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন