২১শে এপ্রিল, ২০২১ ইং, বুধবার, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রাথমিক শিক্ষকদের চাকুরী ৭ দিনের মধ্যে স্থানীকরণের নির্দেশ

প্রাথমিকে পদোন্নতিপ্রাপ্ত, বিভাগীয় প্রার্থী প্রধান ও সহকারী শিক্ষকগনের জন্য অধিদপ্তরের নির্দেশনা

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

প্রাথমিকে পদোন্নতিপ্রাপ্ত, বিভাগীয় প্রার্থী প্রধান ও সহকারী শিক্ষকগনের জন্য অধিদপ্তরের নির্দেশনা

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: দেশের প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পদোন্নতিপ্রাপ্ত/বিভাগীয় প্রার্থী হিসেবে নিয়ােগকৃত প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকগনের চাকুরী স্থায়ীকরণ সম্পর্কে এক পরিপত্র জারি করেছে ৬ এপ্রিল ২০২১ তারিখে।

উক্ত পরিপত্রে দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকল পদোন্নতিপ্রাপ্ত/বিভাগীয় প্রার্থী হিসেবে নিয়ােগকৃত প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকগনের আবেদন প্রাপ্তির সাত কর্মদিবসের মধ্যে চাকুরী স্থায়ীকরণ সম্পন্ন করার জন্য অনুরােধ করা হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মনীষ চাকমা, পরিচালক (পলিসি ও অপারেশন) কর্তৃক জারিকৃত সেই পত্রাদেশে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পদোন্নতিপ্রাপ্ত/বিভাগীয় প্রার্থী হিসেবে নিয়ােগকৃত প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকগনের চাকুরী স্থায়ীকরণ বিষয়টি নিয়ােগকারী কর্তৃপক্ষ হিসেবে সংশ্লিষ্ট জেলা
প্রাথমিক শিক্ষা অফিসার কর্তৃক সম্পন্ন করা হচ্ছে। কোন কোন জেলায় তাঁদের চাকুরী স্থায়ীকরণের ক্ষেত্রে অযাচিতভাবে
দীর্ঘসূত্রিতা লক্ষ্য করা যাচ্ছে যা সরকারি সেবা প্রদান প্রতিশ্রুতির সাথে সংগতিপূর্ণ নয়।

আরও পড়ুন : শিক্ষকদের সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট প্রদানে সতর্ক করলেন

এমতাবস্থায়, সকল পদোন্নতিপ্রাপ্ত/বিভাগীয় প্রার্থী হিসেবে নিয়ােগকৃত প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকগনের আবেদন প্রাপ্তির ৭ কর্মদিবসের মধ্যে চাকুরী স্থায়ীকরণ সম্পন্ন করার জন্য অনুরােধ করা হলো। এর ব্যত্যয় হলে সংশ্লিষ্ট কর্মকর্তার বিরুদ্ধে বিধিগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ডিবি আর আর।

ফেসবুকে লাইক দিন