মাদ্রাসা সমুহ বন্ধের নির্দেশনা

মাদ্রাসা

দৈনিক বিদ্যালয় ডেস্ক রিপোর্ট :: দেশের বিভিন্ন স্থানে সরকারি নির্দেশনা উপেক্ষা করে খোলা রাখা আবাসিক-অনাবাসিক কওমি মাদ্রাসা বন্ধের জরুরি নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। তবে শুধুমাত্র এতিমখানা সমুহ এর আওতার বাহিরে থাকবে।

৬ এপ্রিল, মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ এক প্রজ্ঞাপনে এ তথ্য জানায়।

যাতে বলা হয়, বর্তমানে দেশে লকডাউন বলবত আছে। সরকার ২২ মে পর্যন্ত দেশের সকল প্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছে। কিন্ত সরকারি নির্দেশ সত্ত্বেও দেশের বিভিন্ন স্থানে এখনো কিছু আবাসিক-অনাবাসিক মাদ্রাসা খোলা রয়েছে বলে জানা যায় যা। যা বর্তমান কোভিড-১৯ পরিস্থিতিতে অত্যন্ত স্বাস্থ্য ঝুঁকিপূর্ণ।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, এ অবস্থায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আবাসিক-অনাবাসিক কওমি মাদ্রাসা বন্ধের অনুরোধ করা হলো৷ এছাড়া এ নির্দেশ পালনে কোনরূপ শৈথিল্য প্রদর্শন করা যাবে না।

উল্লেখ্য, এর আগে সকালে কওমী মাদ্রাসাগুলো বন্ধ রাখার আহবান জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, করোনার দ্বিতীয় তরঙ্গ চলছে। হাসপাতালে সিট খালি নেই। অক্সিজেন সাপ্লাই দিতে হিমশিম খেতে হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠান সমুহ বন্ধ আছে। এসময় কওমী মাদ্রাসা সমুহ ও বন্ধ থাকা দরকার।

-ডিবি আর আর।

READ MORE  গ্রন্থাগারিক ও সহকারী গ্রন্থাগারিক পদ বনাম জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *