২১শে এপ্রিল, ২০২১ ইং, বুধবার, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিক্ষকদের সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট প্রদানে সতর্ক করলেন

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: প্রাথমিক শিক্ষকদের সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট প্রদানে আরো বেশি সতর্কতা অবলম্বন করতে অনুরোধ জানিয়েছেন শিক্ষক সমিতির সভাপতি। এছাড়া শুধুমাত্র শিক্ষকদের অধিকার সংশ্লিষ্ট দাবি দাওয়ার বাহিরে প্রশাসনের সাথে সাংঘর্ষিক বিষয়ে পোস্ট প্রদান থেকে বিরত থাকতে অনুরোধ জানিয়েছেন তিনি।

এবিষয়ে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি, মোহাম্মদ শামছুদ্দিন মাসুদ এক বার্তার মাধ্যমে জানান,

’মাননীয় প্রধানমন্ত্রী কোন কথা বলার পূর্বে ঐ কথার সত্যতা শতভাগ যাচাই করেই বলেন। আমরা যারা সরকারি কর্মচারী তারা সরকারের আজ্ঞাবহ আর সরকার প্রধান হলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একটা ইস্যুতে তাঁর বক্তব্যের পর এর বিরুদ্ধাচারণ করে বা দ্বিমত সৃষ্টি করে সরকারি কর্মচারীর কথা বলা বা সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দেওয়া সমীচীন নয়।

তিনি আরও জানান, আমি বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি রেজি. নং এস-১২০৬৮ এর কেন্দ্র থেকে শুরু করে সাধারণ সদস্যগণকে অনুরোধ করবো শিক্ষকের অধিকার সংশ্লিষ্ট কোন দাবী বা অভিযোগ ছাড়া সরকার বা প্রশাসনের সাথে দ্বিমত সৃষ্টি বা বিরুদ্ধাচারণ করে এমন কোন কথা বা পোস্ট কেহ করবেন না।

আপনার ভুলের দায়ভার সংগঠন বহন করবে না। আমি বা আপনি কেউই সংগঠের ঊর্ধ্বে নই। সংগঠনের পদে থেকে কারো বিরুদ্ধে সরকার বিরোধী কোন অভিযোগ আসলে তার সত্যতা যাচাই করে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। হোক কেন্দ্রীয় সভাপতি, হোক সাধারণ সদস্য কারোই ছাড় পাওয়ার সুযোগ নেই।

-অনুরোধক্রমে: মোহাম্মদ শামছুদ্দীন মাসুদ
সভাপতি, বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি রেজিঃ এস-১২০৬৮।’

উল্লেখ্য, কোন সরকারি চাকুরীজীবী সরকারের বিরুদ্ধাচারণ করে পোস্ট দিলে তার বিরুদ্ধে শোকজ, বিভাগীয় মামলা এমনকি চাকুরীচ্যুতি হতে পারেন। এছাড়া এর পূর্বে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এধরণের পোস্ট প্রদানে বেশ কয়েকবার পরিপত্রের মাধ্যমে সতর্ক ও করেছেন।

-ডিবি আর আর।

ফেসবুকে লাইক দিন