সিটিতে গণপরিবহন চলাচলে বাঁধা নেই

বিবিধ

দৈনিক বিদ্যালয় ডেস্ক রিপোর্ট :: দেশের করোনার বিস্তার ঠেকাতে সারাদেশে এক সপ্তাহের জন্য গণপরিবহন বন্ধের সিদ্ধান্ত পরিবর্তন করেছে সরকার।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী ঢাকাসহ দেশের সব সিটি করপোরেশন এলাকায় সকাল-সন্ধ্যা গণপরিবহন সেবা চালু থাকবে।

৬ এপ্রিল, মঙ্গলবার বিকালে নিজের সরকারি বাসভবন থেকে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এর আগে ৫ই এপ্রিল সোমবার থেকে গণপরিবহন বন্ধ থাকবে বলে জানিয়েছেন সেতুমন্ত্রী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গয় ৪ঠা এপ্রিল রবিবার তার নিজ সরকারি বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে এ কথা বলেন মন্ত্রী। তিনি আরো বলেন, তবে পণ্যপরিবহন, জরুরি সেবা, জ্বালানি, ওষুধ, পচনশীল, ত্রাণবাহী পরিবহন, সংবাদপত্র, গার্মেন্টস সামগ্রী সমুহ এই নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

তার আগে ওবায়দুল কাদের বলেন, দেশে এক সপ্তাহের জন্য লকডাউন দেওয়া হচ্ছে। আগামী সোমবার, ৫ ই মার্চ থেকে সাত দিন এই লকডাউন বলবৎ থাকবে। গত শনিবার, ৩ এপ্রিল তার নিজের বাসা থেকে গণমাধ্যকে তিনি এ কথা জানান।

দেশের করোনা ভাইরাস পরিস্থিতির অবনতির কারণে সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। গত কয়েক দিন ধরেই প্রতিদিন ছয়-সাত হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে। গত কতকেদিন দেশে রেকর্ড শনাক্ত সাত হাজারের বেশি পৌঁছায়।

শিক্ষা, চাকুরী ও সমসাময়িক নিউজ জানতে নিয়মিত ‘দৈনিক বিদ্যালয়’ শিক্ষা ও চাকুরী বিষয়ক অনলাইন পোর্টালে গুগুল থেকে সার্চ দিন।

-ডিবি আর আর।

READ MORE  ৪র্থ ধাপে যে ৫৬ টি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার তারিখ ঘোষণা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *