২৭শে অক্টোবর, ২০২১ ইং, বুধবার, ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

প্রাথমিক শিক্ষার্থীদের জামা-জুতা-ব্যাগ সহ ৬ মাসের উপবৃত্তির টাকা দিতে নির্দেশনা

প্রাথমিক বিদ্যালয়ের কীট এলাউন্স ও উপবৃত্তি

# ৬ মাসের উপবৃত্তির টাকা দেওয়া হবে। # কীট এলাউন্স বা জামা-জুতা কেনার টাকা দেওয়া হবে। # নতুন উপবৃত্তি পোর্টার চালু হবে। # সেখানে শিক্ষকদের উপবৃত্তি যারা পাবে তাদের তথ্য দিতে হবে। # তথ্য আপলোড করতে হবে ১৫ এপ্রিলের মধ্যে।

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: দেশের প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতাধীন প্রাথমিক শিক্ষার জন্য উপবৃতি প্রদান প্রকল্প ৭ ই এপ্রিল তারিখে এক পত্র আদেশের মাধ্যমে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ২০২১ সালের ৩য় ও ৪র্থ কিস্তির উপবৃত্তি ও শিক্ষার্থীদের কীট এলাউন্স প্রদানের কথা জানিয়েছে। (কীট এলাউন্স হল; জামা, জুতা, ব্যাগ কেনার টাকা)

উক্ত পত্র আদেশ বা পরিপত্রে বলা হয়েছে যে, প্রাথমিক শিক্ষার জন্য উপবৃত্তি প্রদান প্রকল্প (৩য় পর্দায়) আওতায় ২০২০-২০২১ অর্থ বছরের ৩য় ও ৪র্থ কিস্তির তথা জানুয়ারি থেকে জুন মাস পর্যন্ত শিক্ষার্থীদের উপবৃত্তি অর্থ এবং কীট এলাউন্স প্রদানের জন্য অতি শীঘ্রই “pespmynagad” পোর্টাল উন্মুক্ত করা হবে।

উক্ত পোর্টালে ২০২১ সালের শিক্ষার্থীর
যাবতীয় তথ্য নির্ভুল এর নির্ধারিত সময়ের মধ্যে সম্পাদন করার জন্য শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত সকল শিক্ষার্থীর সকল তথ্য যথা: জন্মনিবন্ধন, এনআইডি, সঠিক মােবাইল নম্বন ইত্যাদি হালফিল করা অত্যন্ত জরুরি।

সেজন্য ২০২১ সালের ৩য় ও ৪র্থ কিস্তিতে তথা জানুয়ারি থেকে জুন মাস পর্যন্ত ২০২১ সালের উপবৃত্তির টাকা এবং কীট এ্যালাউন্স (জামা, জুতা, ব্যাগ কেনার টাকা) সুবিধাভোগীর মােবাইল একাউন্টে প্রেরণের নিমিত্ত সুবিধাভােগী নির্বাচন সহ ডিমান্ড সংক্রান্ত ডাটা এন্ট্রির যাবতীয় তথ্যাদি
পাের্টালে এন্ট্রি করার নিমিত্ত আগামী ১৫/০৪/২০২১ তারিখের মধ্যে প্রয়ােজনীয় তথ্য হালফিলপূর্বক পূর্বপ্রস্তুতি সম্পন্ন করার
জন্য অনুরোধ করা হলো।

আরও পড়ুন : শিক্ষকদের সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট প্রদানে সতর্ক করলেন

প্রাথমিক শিক্ষকদের চাকুরী ৭ দিনের মধ্যে স্থানীকরণের নির্দেশ

সিটিতে গণপরিবহন চলাচলে বাঁধা নেই

উক্ত পরিপত্রটি মোঃ ইউসুফ আলী, প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) কর্তৃক স্বাক্ষরিত।

শিক্ষা ও চাকুরী বিষয়ক সকল খবর জানতে ‘দৈনিক বিদ্যালয়’ পড়ুন নিয়মিত।

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন