১৪ই মে, ২০২১ ইং, শুক্রবার, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

নিবন্ধনধারী চাকুরী প্রত্যাশীদের সতর্ক করল এনটিআরসিএ

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: বেসরকারি শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের প্রার্থীদের জন্য এনটিআরসিএ এক সতর্ক বার্তা জারি করেছে। যা প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মো. আশরাফ উদ্দিন সরকার কর্তৃক স্বাক্ষরিত হয়েছে গত ৭ই এপ্রিল, বুধবারে।

উক্ত বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক জারিকৃত পরিপত্রে প্রতারকদের থেকে সতর্ক থাকার জন্য নির্দেশনা জারি করেছে।

সেই নির্দেশনায় বলা হয়, দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান সমুহে যথাঃ স্কুল, কলেজ, মাদ্রাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনায় সর্বমোট ৫৪৩০৪ জন শিক্ষক নিয়োগের জন্য বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ থেকে সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

এবিষয়টি নিয়ে সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, বর্তমানে কিছু অসাধু ব্যক্তি, চক্র এনটিআরসিএ কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের নাম ব্যবহার করে নিয়োগ প্রদানের নামে বিভিন্ন মানুষের সঙ্গে যোগাযোগ করছে। 

এই পরিপত্রে আরো বলা হয়, শিক্ষক হিসাবে প্রার্থী নির্বাচন, প্রার্থীর বিপরীতে শিক্ষাপ্রতিষ্ঠান নির্বাচন এবং প্রার্থীদের নির্ধারিত শিক্ষাপ্রতিষ্ঠানে পদায়ন সহ সকল ধরনের কার্যক্রম নির্ধারিত সফটওয়্যারের মাধ্যমে কম্পিউটার সিস্টেমে স্বয়ংক্রিয়ভাবে করা হবে।

নিবন্ধনধারীদের বেসরকারি শিক্ষক নিয়োগে আবেদন করার নিয়ম

শিক্ষক নিবন্ধনধারীদের জন্য ৫৪ হাজার পদে গণবিজ্ঞপ্তি প্রকাশ : পঁয়ত্রিশোর্ধ্বদের জন্য সুযোগ

এবিষয়ে অসাধু ব্যক্তি, চক্রের পক্ষে কোনও প্রার্থীর অনুকূলে কাজ করার কোনও ধরনের সুযোগ নেই। এক্ষেত্রে কোনও ব্যক্তিকে প্রতারকের মিথ্যা আশ্বাসে আর্থিক লেনদেন না করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হয়েছে।

-ডিবি আর আর।

ফেসবুকে লাইক দিন