২৯শে জুলাই, ২০২১ ইং, বৃহস্পতিবার, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

সাধারণ ছুটির ঘোষণা আসতে পারে

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: দেশে করোনা ভাইরাসের সংক্রমণ রোধের জন্য সর্বাত্মক লকডাউনে পহেলা বৈশাখ থেকে এক সপ্তাহের সাধারণ ছুটির ঘোষণা আসতে পারে এবং এ বিষয়ে প্রস্তুতি ও নিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

আজ রবিবার (১১ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগে খোঁজ নিয়ে এ তথ্য জানা গেছে। মন্ত্রী পরিষদ বিভাগের দায়িত্বশীল একজন কর্মকর্তা সূত্রে জানা গেছে, সাধারণ ছুটির ঘোষণা আসছে। প্রথমে আপাতত এক সপ্তাহের জন্য সাধারণ ছুটি হলেও পরিস্থিতি বিবেচনা করে পরে এটি আরও এক সপ্তাহের জন্য বাড়ানোরও চিন্তাভাবনা আছে।

উক্ত সাধারণ ছুটির মধ্যে গণপরিবহন বন্ধ রাখা সহ অন্যান্য কী কী বিধিনিষেধ থাকতে পারে, এপ্রশ্নের উত্তরে, সেটি নিয়ে এখন কাজ চলছে। এবিষয়ে পরিপত্রে স্পষ্ট করা হবে বলে তিনি জানান।

এছাড়া আজ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, প্রথম ধাপের চলমান লকডাউনের ধারাবাহিকতায় চলবে আগামী কাল ও পরশু। তিনি আরও বলেন, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দূরপাল্লার যাত্রী পরিবহন বন্ধ থাকবে। ১৪ এপ্রিল (পহেলা বৈশাখ) থেকে সর্বাত্মক লকডাউন শুরু হবে।

উল্লেখ্য, গত বছরের ১৭ই মার্চ থেকে সকল বিদ্যালয় বন্ধ হলেও ২৬ মার্চ থেকে দেশে সাধারণ ছুটি ঘোষণা হয়েছিল। এতে প্রথমে ১০ দিনের ছুটি ঘোষণা করা হলেও পরে কয়েক দফায় বাড়িয়ে ৬৬ দিন সাধারণ ছুটি ঘোষণা করা হয়। এছাড়া সে সময় প্রথমে জরুরি সেবা ছাড়া প্রায় সবকিছু বন্ধ থাকলেও একপর্যায়ে রপ্তানিমুখী শিল্পকারখানা সহ কিছু কিছু প্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছিল।

-ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন