বৃত্তি পেলো ১০ হাজার ৫০১ জন শিক্ষার্থী

উচ্চ মাধ্যমিক

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: দেশে ২০২০ সালের এইচএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মেধা ও সাধারণ বৃত্তি পেয়েছেন ১০,৫০১ জন শিক্ষার্থী।

এবিষয়ে শুক্রবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে জানা গেছে যে, এবার এইচএসসি পরীক্ষায় মেধাবৃত্তি পেয়েছেন ১,১২৫ এবং সাধারণ বৃত্তি পেয়েছেন ৯,৩৭৬ জন শিক্ষার্থী।

মেধায় বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের মধ্যে আছেন ঢাকা শিক্ষা বোর্ডে ৪২৭, ময়মনসিংহ শিক্ষা বোর্ডে ৭২, রাজশাহী শিক্ষা বোর্ডের আওতায় ১৯৪ জন।

এছাড়া কুমিল্লা শিক্ষা বোর্ড থেকে ৬৯, সিলেট শিক্ষা বোর্ড ৩১, বরিশাল শিক্ষা বোর্ড ৪১, যশোর শিক্ষা বোর্ডে ৯৪, চট্টগ্রাম শিক্ষা বোর্ডে ৮৬ ও দিনাজপুর শিক্ষা বোর্ড থেকে ১১১ জন শিক্ষার্থী।

অন্যদিকে, সাধারণ বৃত্তি পেয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডে ২৭০০, ময়মনসিংহ শিক্ষা বোর্ড ৬৫৯, রাজশাহী শিক্ষা বোর্ড থেকে ১,২৬২ জন,

কুমিল্লা শিক্ষা বোর্ড থেকে ৮৯৬ জন, সিলেট থেকে ৫৯২, বরিশাল শিক্ষা বোর্ড ৫৭০, যশোর শিক্ষা বোর্ডে ১০০২ জন, চট্টগ্রাম শিক্ষা বোর্ডে ৭২৯ জন এবং দিনাজপুর শিক্ষা থেকে বোর্ডে ৯৬৬ জন শিক্ষার্থী।

উল্লেখ্য, মেধাবৃত্তি হিসেবে মাসিক ৮২৫ টাকা ও বছরে এককালীন ১৮০০ টাকা করে দেওয়া হবে। এছাড়া সাধারণ বৃত্তিপ্রাপ্তদের মাসিক ৩৭৫ টাকা ও বছরে এককালীন ৭৫০ টাকা দেওয়া হবে।

প্রাথমিক, মাধ্যমিক, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের দেশ বিদেশের সকল খবর জানতে চোখ রাখুন ‘দৈনিক বিদ্যালয়’ অনলাইন পোর্টালে।

ডিবি আর আর।

READ MORE  সাতক্ষীরায় এক শিক্ষিকাকে চালপড়া খাওয়ায়ে চুরির অপবাদে আত্মহত্যার চেষ্টা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *