৫ই আগস্ট, ২০২১ ইং, বৃহস্পতিবার, ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

সোমবার থেকে দোকানপাট শপিং মল খুলে দিতে পারে

বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি, হেলাল উদ্দিন

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: এবছর দেশে করোনার প্রকোপ ক্রমবর্ধমানভাবে বৃদ্ধি পাওয়ায় তৃতীয় দফায় লকডাউন চলছে। এরমধ্যে ফের সাত দিনের সার্বিক কার্যাবলী ও চলাচলে বিধিনিষেধ আরোপ করে মঙ্গলবার প্রজ্ঞাপন জারি করা হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা সেই প্রজ্ঞাপনে ২২ এপ্রিল ভোর ৬টা থেকে ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত পরবর্তী লকডাউনে কঠোর বিধিনিষেধ মেনে চলার জন্য ও বলা হয়েছে।

তবে ব্যাবসায়ীদের দাবির মুখে আগামী সোমবার থেকে দেশের সব দোকানপাট ও বিপণিবিতান খুলে দেওয়া হতে পারে জানিয়েছেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি, হেলাল উদ্দিন।

২০ এপ্রিল মঙ্গলবার সন্ধ্যায় দোকান মালিক সমিতির সভাপতি গণমাধ্যমকে জানান, আমরা আশা করছি প্রধানমন্ত্রী আগামী ২৬ তারিখ সোমবার থেকে দেশের দোকানপাট ও বিপণিবিতান খুলে দেওয়ার ব্যবস্থা করবেন। তার দাবি মতে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তার এবিষয়ে ব্যক্তিগতভাবে কথা হয়েছে।

তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রীর কাছে দাবি করেছি, তিনি যেন আগামী সোমবার থেকে সারাদেশের দোকান ও বিপণিবিতান খুলে দেওয়ার ব্যবস্থা করেন। আমাদের বিশ্বাস মাননীয় প্রধানমন্ত্রী আমাদের দাবি ফেলবেন না। আরো বলেন, এর আগেও আমাদের কোনও দাবি তিনি ফেলেননি।

যদিও এর আগে বাংলাদেশ দোকান মালিক সমিতি আগামী বৃহস্পতিবার ২২ এপ্রিল থেকে দোকানপাট ও বিপণিবিতান সমুহ খুলে দেওয়ার দাবি জানিয়েছিল কিন্তু সরকার তাদের দাবির প্রতি সমর্থন করেনি।

এদিকে বাংলাদেশ দোকান মালিক সমিতির নেতারা বলেছেন, ৫৩ লাখের বেশি দোকানদার ও প্রায় ২ কোটি ১৪ লাখ শ্রমিক-কর্মচারীর জীবন ও জীবিকার স্বার্থে এই মুহুর্তে ব্যবসাপ্রতিষ্ঠান সমুহ খুলে দেওয়া প্রয়োজন।

উল্লেখ্য, এর আগে রাজধানীর নিউমার্কেট ব্যবসায়ী সমিতির কার্যালয়ে গত ১৮ই এপ্রিল রবিবার এক সংবাদ সম্মেলনে দোকানপাট খুলে দেওয়ার দাবি জানিয়েছিল এই সংগঠনটি।

হেলাল উদ্দিন তার বক্তব্যে আরও বলেন, সোমবার থেকে দোকান খুলে দেওয়া হলে, আমরা শতভাগ স্বাস্থ্যবিধি মেনেই ব্যবসা-বানিজ্য করবো।

-ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন