১৭ই অক্টোবর, ২০২১ ইং, রবিবার, ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

৩০ দিনের মধ্যে বেসরকারি শিক্ষক নিয়োগের ফলাফল

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (NTRCA)

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক নিয়োগের ফলাফল আবেদন শেষ হওয়ার ৩০ দিনের মধ্যেই প্রকাশ করা হবে বলে জানা গেছে।

এবিষয়ে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এর চেয়ারম্যান আশরাফ উদ্দিন বলেন, ফলাফল উত্তীর্ণ প্রার্থীদের মোবাইলে এসএমসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। আগামী ৩০ এপ্রিল হল নিবন্ধনধারী শিক্ষক হতে ইচ্ছুকদের আবেদন করার শেষ দিন।

তিনি বলেন, বেসরকারি স্কুল কলেজ মাদ্রাসায় ৫৪ হাজার শিক্ষক পদে নিয়োগ পেতে এখন পর্যন্ত ৪১ লাখের বেশি আবেদনপত্র জমা হয়েছে। আগামী ৩০ এপ্রিল আবেদন করার শেষ সময় হওয়ায়, এর মধ্যে আবেদনকারীর সংখ্যা আরো অনেক বাড়বে। মজার বিষয় হল, অনেকে নিয়োগ নিশ্চিত করতে ৫০০টি পর্যন্ত আবেদন করেছেন। ধারণা করা হচ্ছে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত এই নিয়োগ আবেদনে প্রায় ৫০ লক্ষের মত আবেদন আসতে পারে।

আরও পড়ুন : মাধ্যমিকের অনলাইন ক্লাস বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের নতুন উদ্যোগ : নির্দেশনা আসছে

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের শিক্ষক কর্মচারীরা পদোন্নতি পেয়ে উচ্চতর গ্রেডে বেতন পাবেন

অটোপাস বিষয়ক সিদ্ধান্ত জানালেন ১১ সদস্য কমিটির প্রধান

এখানে উল্লেখ্য, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এর ভাষ্যমতে, এই তৃতীয় ধাপে নিয়োগ কার্যক্রমে গত ১৭ দিনে এ পর্যন্ত মোট ৪৩ লক্ষ ৭০ হাজার আবেদন এসেছে (২১ এপ্রিল পর্যন্ত)। যা থেকে এনটিআরসিএ’র আয় মোট ৪৩ কোটি ৭০ লক্ষ টাকার মত।

এবার বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ ৫৪ হাজার ৩০৪ টি পদের মধ্যে ২ হাজার ২০৭ টি পদ সংরক্ষন করেছে। বাকী ৫২ হাজার ৯৭ টি পদে নিবন্ধনধারী মেধাভুক্তরা আবেদন করতে পারবেন। এরই মধ্যে গত ১লা এপ্রিল এই ৫২ হাজার ৯৭ টি পদের তালকা প্রকাশ করেছে এনটিআরসিএ। যার মধ্যে ৪৮ হাজার ১৯৯ টি এমপিওভুক্ত পদ শুন্য আছে। এছাড়া নন এমপিওভুক্ত পদ মোট ৬ হাজার ১০৫ টি। যার মধ্যে ২ হাজার ২০৭ টি এমপিওভুক্ত পদ রিটে আবেদন কারীদের জন্য সংরক্ষন করা হয়েছে।

নিবন্ধনধারী যারা করছেন, তাদের আবেদন যাচাই বাছাইয়ের পর প্রতিটি পদের বিপরীতে চুড়ান্তভাবে একজনকে সুপারিশ করা হবে এবং নির্বাচিত প্রার্থীর মোবাইলে এসএমএস প্রদানের মাধ্যমে নির্বাচিত প্রার্থীকে জানিয়ে দেওয়া হবে। জানাগেছে এনটিআরসি এর নির্ধারিত ওয়েবসাইটে প্রার্থীর সুপারিশ পত্র প্রকাশ করা হবে।

উল্লেখ্য, আগামী ৩০ এপ্রিল রাত ১২ টা পর্যন্ত আবেদন করতে পারবে প্রার্থীরা। এরপর ৩০ দিনের মধ্যে নির্বাচিত প্রার্থীদের তালিকা প্রকাশ করবে এনটিআরসিএ।

-ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন