১৪ই মে, ২০২১ ইং, শুক্রবার, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

প্রবাসী কর্মীদের জন্য ফ্লাইট চালু হচ্ছে রোববার থেকে

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: ছুটিতে এসে আটকে পড়া বাহরাইন ও কুয়েত প্রবাসীদেরকে কাজে ফেরানোর জন্য ফ্লাইট চালু হচ্ছে আগামী রবিবার থেকে। ২৫ এপ্রিল, রবিবার থেকে আন্তমন্ত্রণালয়ের সভায় ফ্লাইট চালুর অনুমতি দিতে সুপারিশ করা হয়।

২২ এপ্রিল রাতে আন্তঃমন্ত্রণালয়ের সভায় এই ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়া কুয়েতে ও বাহরাইনে বিশেষ বিবেচনায় ফ্লাইট পরিচালনা করার সিদ্ধান্ত ও নিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ বা বেবিচক। জাজিরা এয়ার ওয়েজ এই ফ্লাইট পরিচালনা করবে।

বেবিচকের সংবাদ বিজ্ঞপ্তিতে কিছু শর্ত জুড়ে দেওয়া হয়। যে বিশেষ শর্তগুলো হলোঃ

১। ঢাকা থেকে কুয়েত গন্তব্যে কেবল পয়েন্ট টু পয়েন্ট যাত্রী পরিবহন করবে।

২। চীন, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার, সিঙ্গাপুর ও সৌদি আরবের যাত্রীরাও এই ফ্লাইটে যেতে বাঁধা নেই।

৩। প্রতিজন যাত্রীকে যাত্রার ৭২ ঘণ্টা পূর্বে পিসিআর টেস্ট করে করোনা পরীক্ষার নেগেটিভ সনদ নিতে হবে।

৪। এছাড়া, বিশেষ বিবেচনায় পরিচালিত এসব ফ্লাইটে করে বাংলাদেশে এলে, সরকার–নির্ধারিত স্থানে বা নিজ খরচে বেসরকারি হোটেলে ১৪ দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে।

৫। কুয়েতে ও বাহরাইনে ফ্লাইট পরিচালনার জন্য বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের এসব নির্দেশনা ২৫ থেকে ২৮ এপ্রিল রাত ১২টা পর্যন্ত কার্যকর থাকবে।

উল্লেখ্য, দেশ বিদেশের করোনা পরিস্থিতি বিবেচনায় ১৪ এপ্রিল ভোর থেকে আন্তর্জাতিক সব পথে ফ্লাইট চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। কিন্তু দেশে আটকে পড়া প্রবাসী শ্রমিকদের অসুবিধার কথা ভেবে বাংলাদেশ সরকার গত শনিবার থেকে বিশেষ ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। প্রবাসী কর্মীদের কর্মস্থলে ফেরা নিশ্চিত করতে গত শনিবার থেকে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুর—এই পাঁচ দেশে ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

এছাড়া এর আগে ৫ এপ্রিল থেকে দেশে অভ্যন্তরীণ সব পথে ফ্লাইট চলাচল বন্ধ করে দিয়েছিল বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। এরপর গত বুধবার থেকে সীমিত পরিসরে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল শুরু হয়েছে।

-ডিবি আর আর।

আরও পড়ুন : দোকানপাট খুলছে রবিবার থেকে : মন্ত্রী পরিষদের প্রজ্ঞাপন

ব্যাংকের ঋণের কিস্তি পরিশোধে তিন মাস সময়

ঈদের আগেই শিক্ষার্থীদের জন্য উপবৃত্তি ও জামা-জুতা কেনার টাকা

ফেসবুকে লাইক দিন