১৭ই অক্টোবর, ২০২১ ইং, রবিবার, ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

প্রাথমিক বিদ্যালয় সমুহের জন্য ওয়াই-ফাই

প্রাথমিক বিদ্যালয়ে ওয়াই-ফাই

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয় সমুহকে অনলাইন স্কুলে পরিনত করতে ওয়াইফাই যুক্ত করা হচ্ছে। এটি যদিও করোনা কালীন সময়ে শিক্ষার ক্ষতি কাটিয়ে উঠতে এই ব্যবস্থা, তবে করোনা শেষ হলেও এই ব্যবস্থা চালু থাকবে।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আলমগীর মুহাম্মদ মনসুরুল আলম এবিষয়ে বলেন, দেশের প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে ‘অনলাইন স্কুল’ চালু করা হচ্ছে। এই অনলাইন স্কুলের আওতায় দেশের সকল সরকারি প্রাথমিক  বিদ্যালয়কে (মোবাইল নেটওয়ার্ক এর আওতাধীন) ওয়াইফাইয় নেটওয়ার্কের আওতায় আনা হবে।

তিনি বলেন, করোনা পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটির কারণে গ্রামের শিক্ষার্থীরা বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। সে কারণে অনলাইন স্কুল পরিচালনার পাশাপাশি গ্রামের প্রতিষ্ঠানগুলোতে যেসব শিক্ষার্থী অনলাইনে সুযোগ নিতে পারবে না, তাদের জন্য বিকল্প ব্যবস্থায় পাঠদান অব্যাহত রাখা হবে।

উল্লেখ্য, গত বছরের মার্চ ১৭ তারিখ থেকে বিদ্যালয় হওয়ায় কার্যত শেখান থেকেই পাঠপ্রদান বন্ধ আছে সরকারি প্রাথমিক বিদ্যালয় সমুহে। এখন সরকার বিকল্প পথ খুঁজছে কিভাবে শিক্ষার্থীদের বিদ্যালয়ে না এনেও শিক্ষা কার্যক্রম চালু রাখা যায়। তারই অংশ হিসাবে এই অনলাইন স্কুল পরিকল্পনা ও ওয়াই-ফাই।

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন