১৪ই মে, ২০২১ ইং, শুক্রবার, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

কওমি মাদরাসার ছাত্র-শিক্ষক রাজনীতি বিষয়ক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: কিছুদিন আগে দেশের বিভিন্ন স্থানে হেফাজতে ইসলামের সহিংস কর্মকাণ্ডের পর উদ্ভূত পরিস্থিতিতে সকল কওমি মাদরাসার ছাত্র ও শিক্ষকদের রাজনীতি নিষিদ্ধ করা হয়েছে।

২৫ এপ্রিল, রবিবার কওমি মাদরাসার সর্বোচ্চ নীতি নির্ধারণী বোর্ড ‘আল-হাইআতুল উলয়া লিল জামিআতিল কওমিয়া বাংলাদেশে’ র স্থায়ী কমিটির এক সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। নীতি নির্ধারনী এই বোর্ডের অফিস সম্পাদক মু. অছিউর রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে এমন তথ্য জানানো হয়েছে।

উক্ত নীতি নির্ধারনী সভায় সাম্প্রতিক সময়ে গ্রেফতার হওয়া কওমি মাদরাসার ছাত্র, শিক্ষক, আলেম-ওলামা, ধর্মপ্রাণ মুসলমান এবং মসজিদের ইমাম ও মুসল্লিদের রমজানের এই রহমতের মাস রমজান বিবেচনায় সরকারের নিকট তাদের সকলের মুক্তির আহ্বান জানানো হয়। এছাড়া আলেম-ওলামা, মাদরাসার ছাত্র ও ধর্মপ্রাণ মুসলমানদের হয়রানি না করার জন্য ও সরকারের প্রতি বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।

এছাড়া উক্ত সভায় সিদ্ধান্ত হয়, দেশের কওমি মাদরাসা সম্পর্কিত যাবতীয় বিষয়ে সিদ্ধান্ত নেবে ’আল-হাইআতুল উলয়া লিল জামিআতিল কওমিয়া বাংলাদেশ’।

এছাড়া এই বোর্ডের অধীন এক বা একাধিক বোর্ড কিংবা কোনো সংগঠন বা ব্যক্তি আল-হাইআতুল উলয়ার সিদ্ধান্তের বাহিরে পৃথকভাবে কওমি মাদরাসা বিষয়ক কোনো সিদ্ধান্ত বা পদক্ষেপ বা উদ্যোগ নিতে পারবে না বলে জানানো হয়েছে।

ডিবি আর আর।

ফেসবুকে লাইক দিন