২৯শে জুলাই, ২০২১ ইং, বৃহস্পতিবার, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ডিজির বার্তা

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: ২৯ এপ্রিল মোহাম্মদ মাহবুবর রহমান, সহকারী শিক্ষক হিন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ক্ষেতলাল, জয়পুরহাট প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম (ডিজি) এর সাথে কথা বলেন।

তিনি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী‌ কাম প্রহরীদের উৎসব ভাতা ও বৈশাখী ভাতার বিষ‌য়ে মহাপরিচালকের সাথে কথা বললে ডিজি তাকে সং‌শ্লিষ্টদের সা‌থে কথা বল‌তে বলেন।

এছাড়া প্রাথমিক শিক্ষক‌দের জন‌্য অভিন্ন আইডি কার্ড বিষয়ে কথা বললে ডিজি বলেন, শিক্ষক‌দের জন‌্য আইডি কার্ড e primary school system থে‌কে নি‌জেরাই ডাউন লোড ক‌রে নি‌জের সাক্ষর দি‌য়ে শিক্ষা অ‌ফিসারে সাক্ষর নি‌য়ে লে‌মি‌নে‌টিং কর‌লেই হ‌বে। এটা নি‌য়ে কেহ যেন বা‌নিজ‌্য কর‌তে না পা‌রেন, এ জন‌্য এ ব‌্যবস্থা করা হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ডিজি আরও বলেন, প্রাথমিক শিক্ষকদের ১৩তম গ্রেডে বেতন পে‌তে কোথাও কোন সমস‌্যা হ‌লে; সেই সমস্যাগ্রস্ত উপ‌জেলার নাম উ‌ল্লেখ ক‌রে আমাকে (মহাপরিচালককে) জানাতে।

সবশেষে সেই কথপোকথনে শিক্ষক মাহবুবর রহমান প্রাথমিক শিক্ষক‌দের দীর্ঘ‌দি‌নের দাবী যথাসম‌য়ে শ্রা‌ন্তি বি‌নোদন ভাতা প্রা‌প্তি, নন ভ‌্যা‌কেশনাল হি‌সে‌বে শিক্ষক‌দের ঘোষণা ও টিফিন ভাতা বৃদ্ধির জন‌্য মহাপরিচালককে অনু‌রোধ জানান।

কথোপকথননে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক নি‌জ থে‌কেই ডিপিএড করা শিক্ষকদের বিষয়ে ব‌লে‌ন, ডি‌পিএড করে বেতন ক‌মে যাওয়ার সমস‌্যার সমাধান বাঁকী থাক‌লো, যে বিষয়টি নিয়ে আলাপ আ‌লোচনা চল‌ছে।

মাহবুব রহমান বলেন, “সম্মা‌নিত ডি‌জি স‌্যার ক‌ঠোরভা‌বে ব‌লে‌ছেন, ফেসবু‌কে অ‌নে‌কে নে‌গে‌টিভভা‌বে ডিপার্ট‌মেন্ট‌কে উপস্থাপন ক‌রেন যেটা কাম‌্য নয়। স্কু‌লে ফি‌রে কোমলম‌তি‌দের প্রতি যত্নবান হ‌য়ে ক‌রোনাকালীন ঘাট‌তি মেটা‌নোর তা‌গিদ আ‌রোপ ক‌রেন।”

উল্লেখ্য, শিক্ষক মাহবুবর রহমান এর আগে আইবাস++ এ প্রাথমিক শিক্ষকদের বেতন ফিক্সেশনের বিষয়টি নিয়ে মহা হিসাব নিরীক্ষণ অফিস ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মধ্যে সমন্বয় সাথন বিষয়য়ে স্ব-প্রণোদিত প্রচেষ্টারত ছিলেন। এছাড়া প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের ভাষ্য মতে দেশের দুই উপজেলায় ১৩তম গ্রেডে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা ফিক্সেশন পূর্বক বেতন পেয়েছেন; তারমধ্যে একটি হল জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলা। এই দ্রুত ১৩তম গ্রেডে বেতন করানোর অন্যতম উদ্যোগী ছিলেন সেখানকার প্রাথমিক শিক্ষা অফিস ও শিক্ষক মাহবুবর রহমান।

আরও পড়ুন : ২৩ মে কী শিক্ষা প্রতিষ্ঠান খুলছে?

প্রাথমিক শিক্ষকদের ১৩তম গ্রেড সকল শর্তের বাঁধামুক্ত এখন

বাড়িভাড়া, বৈশাখী ভাতা স্থায়ী বঞ্চিত : ৫২ কোটি টাকা ঈদবোনাস কম পাচ্ছে শিক্ষকরা

-ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন