২৩ মে কী শিক্ষা প্রতিষ্ঠান খুলছে?

শিক্ষা মন্ত্রণালয়

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: ২৯ এপ্রিল, বৃহস্পতিবার এক অনলাইন অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন তার বক্তব্যে বলেন, করোনা ভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হলে আগামী ২৩ মে থেকে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে। পূর্ব ঘোষিত সিদ্ধান্তই বহাল রেখেছে শিক্ষা মন্ত্রণালয়। এ মোতাবেক শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে যথাযথ ব্যবস্থা নিতে ও নির্দেশনা দেয়া হয়েছে। 

শিক্ষা সচিব আরও বলেন, করোনার মধ্যে শিক্ষা কার্যক্রম চালিয়ে নিতে আমরা টেলিভিশন, অনলাইন ও রেডিওতে ক্লাস সম্প্রচার শুরু করেছি এবং এর পাশাপাশি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বাসায় অ্যাসাইনমেন্টের কাজ ও দেয়া হচ্ছে।

তিনি আজ ‘করোনার ক্ষতি পুষিয়ে নিতে ২০২১-২০২২ অর্থ বছরে করোনায় বিপর্যস্ত বাজেট কেমন হওয়া উচিৎ’ শীর্ষক সংলাপ অনুষ্ঠানে বলেন, করোনা ভাইরাস পরিস্থিতির ক্ষতি পুষিয়ে নিতে আগামী বছরের জাতীয় বাজেটে শিক্ষা ক্ষেত্রে বরাদ্দ বাড়ানো হবে। এছাড়া আগামী বাজেটে শিক্ষাকে অধিকতর গুরুত্ব দেয়া হবে বলে অর্থ মন্ত্রণালয় থেকে নিশ্চিত হওয়া গেছে। তিনি বলেন, বাজেটের আকার বড় হলেই সমস্যা সমাধান হয় না, এটি ব্যবহারে পরিকল্পনা, সক্ষমতা ও অভিজ্ঞতার প্রয়োজন হয়।

আরও পড়ুন : বাড়িভাড়া, বৈশাখী ভাতা স্থায়ী বঞ্চিত : ৫২ কোটি টাকা ঈদবোনাস কম পাচ্ছে শিক্ষকরা

বেসরকারি শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তি আসছে

উল্লেখ্য, গত বছরের ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আছে। এর মধ্যে কয়েকবার শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার সিদ্ধান্ত ও নেওয়া হয় কিন্তু করোনা পরিস্থিতি ক্রমশ খারাপ হওয়ায় তা পিছিয়ে যায়। ধারণা করা হচ্ছে, এবারও যদি এমন কোনো পরিস্থিতি না হয় তাহলে ২৩ মে থেকে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে। তানা হলে এই বিদ্যালয় খোলার সিদ্ধান্ত আবারও আলোর মুখ না দেখতে পারে।

-ডিবি আর আর।

READ MORE  ২২ তারিখে শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে : প্রাথমিক থাকবে আরো ২ সপ্তাহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *