১৪ই মে, ২০২১ ইং, শুক্রবার, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

এমপিও ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের বেতন ভাতার চেক ছাড়

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: বেসরকারি এমপিভুক্ত স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারীদের ঈদুল ফিতরের উৎসব ভাতা এবং চলতি এপ্রিল মাসের বেতনের চেক আগামীকাল ২ মে রবিবার ছাড় হতে পারে।

জানাগেছে, এবারও বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকরা মূল বেতনের ২৫% হারে এবং কর্মচারীরা ৫০% হারে উৎসব ভাতা পাচ্ছেন।

এছাড়া শিক্ষক-কর্মচারীদের বেতন-বোনাসের টাকা উত্তোলনের শেষ তারিখ ৬-৮ মে নির্ধারণ করা হচ্ছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সূত্র জানিয়েছে, শিক্ষক কর্মচারীদের ঈদুল ফিতরের উৎসব ভাতা এবং এপ্রিল মাসের বেতনের জিও জারি হয়েছে এবং ইতোমধ্যে বেতন-ভাতার চেকও অনুমোদন করা হয়েছে। ২ মে, রবিবার এই চেক ব্যাংকে পাঠানো হবে।

মাদরাসা শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, ইতোমধ্যে মাদরাসায় চাকুরীরত শিক্ষক-কর্মচারীদের বোনাস ও বেতনের জিও জারি হয়েছে। ২৯ এপ্রিল, বৃহস্পতিবার চেক এজি অফিস থেকে অনুমোদন করা হয়েছে। ২ মে, রবিবার চেক ব্যাংকে পাঠানো হবে বলে আশা করছে। মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা উত্তোলনের শেষ দিন নির্ধারণ করা হচ্ছে চলতি মাসের ৬-৭ মে।

এছাড়া কারিগরি শিক্ষা অধিদপ্তর সূত্রে জানাগেছে, ২ মে, রবিবার চেক ছাড়ার সম্ভাবনা আছে। কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের বেতন-ভাতার চেক ছাড়ের সার্বিক বিষয় ইতিমধ্যে শেষ ও হয়েছে।

উল্লেখ্য, শিক্ষকদের এপ্রিল মাসের বেতন-ভাতার শিট স্ব-স্ব অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হচ্ছে। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা ওয়েবসাইট থেকে স্ব-প্রতিষ্ঠানের এমপিওর শিট ডাউনলোড করতে পারবেন।

ডিবি আর আর।

ফেসবুকে লাইক দিন