২৯শে জুলাই, ২০২১ ইং, বৃহস্পতিবার, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

খুলনা বিভাগে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা : কোন জেলায় কত

খুলনা করোনা ডেডিকেটেড (খুলনা ডায়াবেটিস) হসপিটাল

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: খুলনা বিভাগে এই পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণের ১ বছর ১ মাস ১১ দিন পর শনাক্ত রোগীর সংখ্যা ৩১ হাজার ছাড়িয়েছে।

এছাড়া শুধুমাত্র খুলনা জেলায় করোনা রোগীর সংখ্যা নয় হাজারের বেশি। গত বুধবার ২৮ এপ্রিল সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে ১০৩ জন সংক্রমিতের মধ্য দিয়ে এখন বিভাগে শনাক্ত করোনা রোগীর মোট সংখ্যা ৩১ হাজার ৮৬ জন। এবং গত ২৪ ঘন্টায় মারা যায় একজন। তথ্যটি নিশ্চিত করেন, খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক (রোগনিয়ন্ত্রণ) ফেরদৌসী আক্তার।

তিনি বলেন, গত বুধবার এ বিভাগে করোনায় আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২৭ হাজার ৬৬৬ জন এবং খুলনা বিভাগে করোনায় সংক্রমিত হয়ে বাড়িতে ও হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন ২০৮৫৩ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের করোনা-সংক্রান্ত দৈনিক প্রতিবেদনের তথ্য বিশ্লেষণে করে দেখা যায়, গত ১০ দিনে খুলনা বিভাগে ১ হাজার ৪৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে এবং প্রতিদিন গড়ে শনাক্ত হয়েছেন ১৪৫ জন। এই গত ১০ দিনে বিভাগে করোনায় মারা গেছে মোট ৩৮ জন।

এ বিভাগে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৫৬৮ জন মারা গেছেন। যার মধ্যে খুলনা জেলায় ১৪৬ জন, কুষ্টিয়ায় ১০৭জন, যশোরে ৭২জন, ঝিনাইদহে ৫১, চুয়াডাঙ্গায় ৫০, সাতক্ষীরায় ৪৪জন, বাগেরহাটে ৩৩জন, নড়াইলে ২৪জন, মাগুরা ২৩ এবং মেহেরপুরে ১৮ জন সংক্রামিত রোগী মারা গেছেন।

বর্তমানে খুলনার করোনা ডেডিকেটেড হাসপাতালে মোট ৫৮ জন করোনা রোগী চিকিৎসাধীন আছেন। যার মধ্যে ৮জন রোগী আছেন আইসিইউতে।

২৮ এপ্রিল, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার ২৯ সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে খুলনায় রয়েছেন ৪১, কুষ্টিয়ায় ৮, যশোরে ২০জন, চুয়াডাঙ্গায় ৪জন, ঝিনাইদহে ৭, সাতক্ষীরায় ৬জন, বাগেরহাটে ৫, মাগুরায় ১, নড়াইলে ৯ এবং মেহেরপুরে ২ জনের রোগী করোনা পরীক্ষায় পজিটিভ শনাক্ত হয়েছে।

উল্লেখ্য, খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হন চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। গত ৩ জুলাই ১০৭তম দিনে এসে বিভাগে করোনায় সংক্রমিতের সংখ্যা ৫০০০ অতিক্রম করে। এই সংখ্যা ২৩ জুলাই এসে ১০ হাজার এবং ১২ আগস্ট ১৫০০০ ছাড়িয়ে যায়। পরে ৫ অক্টোবর শনাক্তের সংখ্যা ২২ হাজার, চলতি বছর ১ জানুয়ারি ২৫ হাজার, ৯ এপ্রিল ২৮ হাজার, ১৫ এপ্রিল ২৯ হাজার, ২১ এপ্রিল শনাক্তের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়ে যায়। তার এক সপ্তাহ পরে এসে বৃহস্পতিবার, ২৯ এপ্রিল মোট করোনা রোগী পজিটিভ সংখ্যা ৩১ হাজার ছাড়িয়ে গেল।

এ বিভাগে করোনায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে মৃত্যুর হার ১.৮১%।

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন