মোদি দিদির লড়াইয়ে কে জিতছে : বুথ ফেরত জরিপ

বিবিধ

বুথফেরত জরিপ : মোদি না দিদি

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: ৮ম ধাপের ভোটের মধ্য দিয়ে ২৯ এপ্রিল, বৃহস্পতিবার শেষ হয়েছে ভারতের পশ্চিমবঙ্গের ভোট। আগামী ২রা এপ্রিল, রবিবার ভোটের ফলাফল ঘোষণা করার কথা আছে এই রাজ্যে।

এই নির্বাচন শেষ হওয়ার পরই বুথফেরত জরিপ আসতে শুরু করেছে। যাতে দেখা যাচ্ছে, তৃতীয়বারের মতো মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূলের সরকার আবার ক্ষমতার মসনদ ধরে রাখতে চলছে। 

বুথফেরত জরিপ বলছে, পশ্চিমবঙ্গের ২৯৪টি আসনের মধ্যে বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস এবারের বিধানসভা নির্বাচনে ১৫৬টি আসনে জয় পেতে যাচ্ছে। সূত্র : এনডিটিভি।

এছাড়া আরেকটি বুথফেরত জরিপে দেখা গেছে, তৃণমূল পেতে পারে ১৫২ থেকে ১৭২ আসন। অন্যদিকে বিজেপি পেতে পারে ১১২ থেকে ১৩২টি আসন। এছাড়া জোট পেতে পারে ১০ থেকে ২০ আসন। সূত্র : পি মার্কস।

আরেকটি জরিপে দেখা যাচ্ছে, পশ্চিমবঙ্গে ক্ষমতায় আসতে চলেছে তৃণমূল, মমতার দল পেতে পারে ১৬২ আসন। অন্যদিকে বিজেপি পেতে পারে ১১৫ এবং জোট পেতে পারে ১৫ আসন। সূত্র : সিএনএন নিউজ ১৮।

সবশেষ, মমতার দল তৃণমূল কংগ্রেসের জয়ের কথা বলছে আরেকটি বুথফেরত জরিপ। তারা বলছে, তৃণমূল পেতে পারে ১৫৮টি, বিজেপি ১১৫টি এবং বামদের জোট পেতে পারে ১৯টি আসন। সূত্র : টাইমস নাও।

উল্লেখ্য, মোদী ও দিদির লড়াইয়ে কে জেতে সেটি এখন অপেক্ষার পালা। আর মাত্র কয়েক ঘন্টার ব্যবধানে এই অপেক্ষার পালা শেষ হতে চলছে।

READ MORE  সাতক্ষীরার কলারোয়ায় একই দড়িতে প্রেমিক প্রেমিকার মৃতদেহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *