২৯শে জুলাই, ২০২১ ইং, বৃহস্পতিবার, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

এবারও সরকারি চাকুরীর আবেদনে বয়সের ছাড়

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: যারা বয়স শেষ হওয়ার আগেই সরকারি চাকুরীতে প্রবেশ করা নিয়ে আশংকায় আছেন। তাদের জন্য সুখবর জানালেন মন্ত্রী।

দেশে করোনা ও লকডাউনের কারণে বেকার যুবকেদের চাকুরীর পরীক্ষা নিতে না পারায় গত বছরের মতো এবারও সরকারি চাকুরীর আবেদনে বয়স ছাড় দেবে সরকার।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জানা যায়, ইতিমধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ বিষয়ে বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদপ্তর সমুহকে বিজ্ঞপ্তি দেওয়ার নির্দেশ দেওয়া হবে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে এ বিষয়ে নির্দেশনা দেওয়া হবে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ৪ মে, মঙ্গলবার সাংবাদিকদের সাথে কথা বলতে যেয়ে বলেন, ’করোনা পরিস্থিতির কারণে চাকুরী প্রার্থীরা ক্ষতিগ্রস্ত হয়েছেন। তাদের এই ক্ষতি পুষিয়ে দিতে আমরা চেষ্টা করব। বয়সের ক্ষেত্রে যাতে ছাড় দেওয়া হয় সে পদক্ষেপ আমরা নেব।’

প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন আরও বলেন, চাকুরী প্রার্থীদের যে সময়টা লস হয়েছে এবং যে সময়ে বিজ্ঞপ্তি হওয়ার কথা ছিল, আগের সেই সময় ধরেই পরবর্তীকালে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

তিনি সাংবাদিকদের বলেন, মন্ত্রণালয় ও বিভাগগুলোকে বয়সে ছাড় দিয়ে সে সময়টা পুষিয়ে দেওয়ার নির্দেশনা দেওয়া হবে।

উল্লেখ্য, গত ২০২০ সালে করোনায় সাধারণ ছুটি থাকার কারণে ক্ষতিগ্রস্ত চাকরিপ্রার্থীদের বয়সের ক্ষেত্রে ছাড় দিয়েছিল দেশের সরকার। সে বছর ২৫ মার্চ যাদের বয়স ৩০ বছর পূর্ণ হয়; তাদের পরবর্তী ৫ মাস পর্যন্ত সরকারি চাকরিতে আবেদনের সুযোগ দেওয়া হয়। এবছরে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ৫ এপ্রিল থেকে লকডাউন চলছে। এই লকডাউন সংক্রমণ আর উর্ধগতি না হলে চলবে ১৬ মে পর্যন্ত। এখন করোনা ও লকডাউনের কারণে চাকরী পরীক্ষা নেওয়া অনিশ্চিত।

শিক্ষা ও চাকুরী বিষয়ক সকল খবরের জন্য দৈনিক বিদ্যালয় পড়ুন।

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন