২৮শে সেপ্টেম্বর, ২০২১ ইং, মঙ্গলবার, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিক্ষকদের ইএফটি সমস্যায় ম্যানুয়ালি বেতন ভাতা প্রদানের নির্দেশনা

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: বিভাগীয় উপপরিচালকের কার্যালয়, প্রাথমিক শিক্ষা, ঢাকা বিভাগ, ঢাকা থেকে ০৫ মে এক আদেশ জারি করা হয়।

আদেশটিতে প্রাথমিক শিক্ষকবৃন্দ যারা (ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার) ইএফটিতে অন্তর্ভুক্ত না হতে পেরেছে, তাদের বেতন ও উৎসব ভাতা ম্যানুয়ালি প্রদান করার জন্য বলা হয়।

উক্ত আদেশে বলা হয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, অর্থ মন্ত্রণালয়ের প্রতিনিধি, মহা-পরিচালক প্রাথমিক শিক্ষা অধিদপ্তর,
প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা এবং মাঠ পর্যায়ের প্রাথমিক শিক্ষা বিভাগের সকল বিভাগীয় উপপরিচালকদের সমন্বয়ে গত ৫।৫।২০১১ খ্রি. তারিখে যে সভা অনুষ্ঠিত হয়, সেই সভার সিদ্ধান্ত হয় বাস্তবায়ন করতে বলা হয়।

আদেশে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যে সকল শিক্ষক ইএফটিতে অন্তর্ভুক্ত হয়নি; সে সকল শিক্ষকগণের ম্যানুয়ালী বেতন ও উৎসব ভাতা প্রদানের জন্য সভায় সিদ্ধান্ত গৃহীত
হয়।

এমতাবস্থায় ইএফটিতে অন্তর্ভুক্ত না হওয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকলের বেতন ও ঈদ বােনাস ম্যানুয়ালি পরিশােধের প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জনা অনুরােধ করা হয়। যে বিষয়টি অতীব জরুরী বলে পত্রে উল্লেখ করা হয়।

উক্ত আদেশটি মো. ইফতেখার হোসেন ভুঁইয়া, উপপরিচালক কর্তৃক স্বাক্ষরিত।

উল্লেখ্য, প্রাথমিকের অনেক শিক্ষক আইডি কার্ডের তথ্য ভুল ও বিভিন্ন কারণে ইএফটিতে বেতন নির্ধারণ করতে সক্ষম হননি। এমতাবস্থায় তাদের বেতন কিভাবে দেওয়া হবে। সেটি নিয়েই এই পত্র মারফত আদেশ জারি হল। এটি ঢাকা বিভাগের জন্য আদেশ হলেও সব বিভাগ থেকে আদেশটি দ্রুত জারি হতে পারে।

ডিবি আর আর

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন