এসএসসির ফরম পূরণ ফের শুরু ২২ মে থেকে

মাধ্যমিক

ডিবি ডেস্ক :: দেশে করোনা অতিমারির প্রকোপ বেড়ে যাওয়ায় লকডাউনের কারণে স্থগিত হওয়া এসএসসি পরীক্ষার ফরম পূরণে সুযোগ দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। আগামী ২২ থেকে ২৯ মে পর্যন্ত বিলম্ব ফি ছাড়াই শিক্ষার্থীরা ফরম পূরণ করতে পারবে শিক্ষার্থীরা।

ঢাকা শিক্ষা বোর্ডের এক বিজ্ঞপ্তির মাধ্যমে এসকল তথ্য জানানো হয়েছে। সেই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এসএসসি পরীক্ষা ২০২১ এর ফরম পূরণ গত ১ এপ্রিল থেকে ৮ এপ্রিল তারিখ পর্যন্ত সম্পন্ন হয়েছে। কিন্তু করোনার কারণে অনেক শিক্ষার্থী এবছর ফরম পূরণ করতে পারেনি। যে সকল শিক্ষার্থী সেই সময়ে ফরম পূরণ করতে পারেননি, তাদের জন্য আগামী ২২ মে থেকে ২৯ মে পর্যন্ত বিলম্ব ফি ছাড়াই অনলাইনে ফরম পূরণ করতে পারার সুযোগ থাকবে। এছাড়া শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃক অনলাইনে এই ফি জমা দেওয়ার শেষ দিন আগামী ৩০ মে।

সেই বিজ্ঞপ্তিতে ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, দেশে প্রতিদিন শতাধিক মৃত্যু ও করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ৫ এপ্রিল থেকে নানা বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করে সরকার। এর ভিতরেও চলছিল এসএসসি পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম। এরপর এই বিষয়টি নিয়ে শিক্ষক, শিক্ষার্থী ও স্কুল কর্তৃপক্ষের আপত্তির মুুখে এসএসসি পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম স্থগিত করে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। এর আগে আগে ১ থেকে ৭ এপ্রিল পর্যন্ত বিলম্ব ফি ছাড়া ফরম পূরণ করার সুযোগ পেয়েছিল দেশের এসএসসি পরীক্ষার্থীরা। বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফি জমা দেওয়ার সময় ছিল ৮ এপ্রিল পর্যন্ত এবং বিলম্ব ফি সহ ১০ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত অনলাইনে ফরম পূরণ করার কথা ছিল।

দৈনিক বিদ্যালয়, শিক্ষা ও চাকুরী বিষয়ক অনলাইন পোর্টাল। নিয়মিত পড়ুন। শিক্ষা বিষয়ক সকল খবর জানুন।

READ MORE  মাধ্যমিক ও কলেজ শিক্ষকদের মার্চের এমপিওর চেক ছাড়

-ডিবি আর আর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *