শুধু বিএ এমএ পাস করলে হবে না : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিবিধ

ডিবি ডেস্ক :: ৯ মে, রবিবার পূর্বাচল প্রকল্পে ক্ষতিগ্রস্ত জমির মালিকদের প্লট বুঝিয়ে দেওয়ার অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে আমাদের দেশের যুব সমাজকে আত্ননির্ভরশীল করে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, লেখাপড়া শুধু কেতাবি না, সঙ্গে সঙ্গে ভোকেশনাল ট্রেইনিং নিতে হবে, কারিগরি শিক্ষা নিতে হবে, যেন যুবসমাজের কর্মসংস্থানের ব্যবস্থা হয়।

প্রধানমন্ত্রী কর্মমুখী শিক্ষায় গুরুত্বারোপ করে বলেন, ’শুধু বিএ, এমএ পাস করলে হবে না, চাকরির পেছনে ঘুরলে হবে না। যুবসমাজকে নিজের পায়ে দাঁড়াতে হবে, নিজেরা যেন চাকরি দিতে পারে সেভাবে নিজেদেরকে গড়ে তুলতে হবে। তিনি বলেন, আমরা সেভাবেই এদেশের যুব সমাজকে গড়ে তুলতে চাই।

প্রধানমন্ত্রীর বক্তৃতায় আরো বলেন, প্রতিটি পরিবারেই শিক্ষিত মানুষ থাকবে, লেখাপড়া শিখবে। সেই লেখাপড়া শুধু কিতাবি পড়া না, সঙ্গে সঙ্গে ভোকেশনাল ট্রেনিং নেবে, কারিগরি শিক্ষা নিতে হবে যেন তাতে কর্মসংস্থানের ব্যবস্থা হয়। 

শেখ হাসিনা বলেন, পূর্বাচল হল একটি পরিকল্পিত শহর। প্রতিটি বিভাগ এবং জেলায়ও যেন এ ধরনের পরিকল্পিত বাড়ি মানুষ করতে পারে, উন্নত জীবন পায়, প্রত্যেকটা গ্রামের মানুষ যেন সুন্দরভাবে বাঁচতে পারে আমরা সে চেষ্টা করে যাচ্ছি এবং চেষ্টা করে যাবো।

ভার্চুয়াল বক্তব্যে বঙ্গবন্ধু কন্যা আরও বলেন, আপনাদের হাতে আমরা আপনাদের প্রাপ্য তুলে দিতে পেরেছি এটা আমার জন্য আনন্দের। আমরা পরিকল্পনা নিয়েছি এদেশে একটি মানুষ গৃহহীন থাকবে না। যেটুকু পারি, যেভাবে পারি, মানুষের জন্য করার সেটা আমরা করে দেব।

ডিবি আর আর।

READ MORE  সাতক্ষীরায় ট্রেন লাইন নির্মাণ করতে চায় জার্মানি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *