২০শে জুন, ২০২১ ইং, রবিবার, ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

আবারও শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল

ছুটি বাড়ল আবার

ডিবি ডেস্ক :: দেশে-বিদেশে করোনা পরিস্থিতির ভয়াবহতা বেড়ে যাওয়ায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ২৯ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

১৫ মে, শনিবার রাতে শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

মন্ত্রণালয়ের সেই বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের ও সারা বিশ্বের চলমান করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি দেখা যাওয়ায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিবেচনায় এবং করোনা সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির পরামর্শক্রমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ২৯ মে ২০২১ (শনিবার) পর্যন্ত বৃদ্ধি করা হল।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এ সময়ে শিক্ষা অনলাইন ভিত্তিক শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে। এছাড়া শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ স্বাস্থ্যবিধি মেনে চলার উপর গুরুত্বারোপ করা হয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের গত ফেব্রুয়ারি মাসে করোনার সংক্রমণের হার কমে যাওয়ায় ঈদের পর ২৩ মে তারিখে মাধ্যমিক ও কলেজ এবং ২৪ মে তারিখ থেকে বিশ্ববিদ্যালয় সমুহ খুলে দেয়ার ঘোষণা দেয় সরকার। কিন্তু পরবর্তীতে সংক্রমণ বেড়ে যাওয়ায় তা আর হলনা। নতুন করে ছুটির ঘোষণা আসল। এছাড়া সরকারের এই সাধারণ ছুটি এক বছর ২ মাস পূর্ণ হবে আর একদিন পর।

এখানে একটি বিষয় জ্ঞাতব্য, তা হল শিক্ষা মন্ত্রণালয়ের ঘোষিত ছুটিই মূলত সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের জন্য নির্দেশনা দেয়। পরবর্তীতে দেখা যায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় আরো একটি বিজ্ঞপ্তি জারি করে পূণরায় একই ধরনের ছুটি ঘোষণা করে।

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন