২৬শে সেপ্টেম্বর, ২০২১ ইং, রবিবার, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিক্ষকদের বেতন বিষয়ে এমপিও কমিটির সভার তারিখ নির্ধারণ

এমপিও কমিটির সভা : মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর

ডিবি ডেস্ক :: আগামী সোমবার, ১৭ মে এমপিও কমিটির সভা ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত হবে। উক্ত সভায় শিক্ষক-কর্মচারীদের এমপিও দেয়ার বিষয়ে সিদ্ধান্ত চুড়ান্ত হবে।

১২ মে, বুধবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর সূত্রে জানাগেছে, গত কয়েকমাসে যারা শূন্য পদের বিপরীতে বিধান অনুযায়ী নিয়োগ পেয়ে যোগদান করেছেন; তাদেরকে এমপিওভুক্তির চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে এই সভায়।

এছাড়া এই ভার্চুয়াল এমপিও সভায় বিভিন্ন মামলার কারণে আটকে থাকা এমপিও প্রদানের বিষয়েও সিদ্ধান্ত গ্রহণ করা হবে। সাথেসাথে এমপিওভুক্তির আবেদন করা শিক্ষক-কর্মচারীদের আবেদন সমুহ ও উক্ত সভায় নিষ্পত্তি করা হবে বলে জানাগেছে।

উপরোক্ত বিষয়গুলোতে সিদ্ধান্ত নিতে পদাধিকার বলে সেই সভায় সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক। সে সভায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের ৩ জন প্রতিনিধি, পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতরের একজন, অধিদফতরের নয়টি আঞ্চলিক উপ-পরিচালকসহ ত্রিশ জনেও বেশি কর্মকর্তা অংশ গ্রহন করার কথা আছে।

উল্লেখ্য, উক্ত সভায় এমপিওর আওতাধীন শূন্যপদে কর্মরত ইনডেক্সবিহীন শিক্ষকদের এমপিওভুক্তি, ইনডেক্সধারী প্রতিষ্ঠান প্রধান ও সহ-প্রধানদের অভিজ্ঞতার উচ্চতর স্কেল, সহকারী অধ্যাপক পদের স্কেল, বিএডধারীদের স্কেল, সহকারী লাইব্রেরিয়ান পদের এমপিওসহ বিভিন্ন বিষয়ে আলোচনা কতা হবে বলে সূত্রটি নিশ্চিত করেছে।

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন