শিক্ষকদের বেতন বিষয়ে এমপিও কমিটির সভার তারিখ নির্ধারণ

ডিবি ডেস্ক :: আগামী সোমবার, ১৭ মে এমপিও কমিটির সভা ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত হবে। উক্ত সভায় শিক্ষক-কর্মচারীদের এমপিও দেয়ার বিষয়ে সিদ্ধান্ত চুড়ান্ত হবে।

১২ মে, বুধবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর সূত্রে জানাগেছে, গত কয়েকমাসে যারা শূন্য পদের বিপরীতে বিধান অনুযায়ী নিয়োগ পেয়ে যোগদান করেছেন; তাদেরকে এমপিওভুক্তির চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে এই সভায়।

এছাড়া এই ভার্চুয়াল এমপিও সভায় বিভিন্ন মামলার কারণে আটকে থাকা এমপিও প্রদানের বিষয়েও সিদ্ধান্ত গ্রহণ করা হবে। সাথেসাথে এমপিওভুক্তির আবেদন করা শিক্ষক-কর্মচারীদের আবেদন সমুহ ও উক্ত সভায় নিষ্পত্তি করা হবে বলে জানাগেছে।

উপরোক্ত বিষয়গুলোতে সিদ্ধান্ত নিতে পদাধিকার বলে সেই সভায় সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক। সে সভায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের ৩ জন প্রতিনিধি, পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতরের একজন, অধিদফতরের নয়টি আঞ্চলিক উপ-পরিচালকসহ ত্রিশ জনেও বেশি কর্মকর্তা অংশ গ্রহন করার কথা আছে।

উল্লেখ্য, উক্ত সভায় এমপিওর আওতাধীন শূন্যপদে কর্মরত ইনডেক্সবিহীন শিক্ষকদের এমপিওভুক্তি, ইনডেক্সধারী প্রতিষ্ঠান প্রধান ও সহ-প্রধানদের অভিজ্ঞতার উচ্চতর স্কেল, সহকারী অধ্যাপক পদের স্কেল, বিএডধারীদের স্কেল, সহকারী লাইব্রেরিয়ান পদের এমপিওসহ বিভিন্ন বিষয়ে আলোচনা কতা হবে বলে সূত্রটি নিশ্চিত করেছে।

ডিবি আর আর।

READ MORE  স্কুল-কলেজ আবার কবে খুলবে জানালেন শিক্ষামন্ত্রী

Leave a Comment