২০শে জুন, ২০২১ ইং, রবিবার, ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

সংশোধিত এমপিও নীতিমালায় মাদ্রাসার যে সকল পদ বাতিল ও সংযোজন

শিক্ষা মন্ত্রনালয় : কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ

ডিবি ডেস্ক :: দেশের বেসরকারি এমপিওভুক্ত মাদরাসার কম্পিউটার ল্যাব অপারেটর ও অফিস সহায়ক পদটি সংশোধিত এমপিও নীতিমালায় বাতিল করেছে শিক্ষা মন্ত্রণালয়।

গত নভেম্বর মাসের জারি করা মাদরাসার এমপিও নীতিমালা ও জনবল কাঠামোতে এ পদ দুটি অন্তর্ভুক্ত ছিল।

১৬ মে রবিবার যে প্রকাশিত আদেশে আলিম, ফাজিল ও কামিল মাদরাসার ক্ষেত্রে কম্পিউটার ল্যাব অপারেটর ও অফিস সহায়ক পদ বাতিল করে আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ।

গত ২৩ মে তারিখে মাদরাসার সংশোধিত এমপিও নীতিমালা ও জনবল কাঠামো প্রকাশ করে শিক্ষা মন্ত্রণালয়। সেখানে জনবল কাঠামোতে মাদরাসায় ল্যাবচালু থাকলে কম্পিউটার ল্যাব অপারেটর পদ ও একজন অফিস সহায়ক পদ অন্তর্ভুক্ত ছিল। সংশোধিত নীতিমালা অনুযায়ী আলিম, ফাজিল ও কামিল মাদরাসায় ল্যাব চালু থাকলে একটি কম্পিউটার ল্যাব অপারেটর পদ অন্তর্ভুক্ত করা হয়েছিল এবং আলিম মাদরাসায় ১টি, ফাজিল মাদরাসায় ২টি ও কামিল মাদরাসায় ৩টি অফিস সহায়কের পদ অন্তর্ভুক্ত ছিল। এবার এসকল পদ সমুহ বাতিল করেছে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ। এবং এর সাথে সাথে উল্লেখিত পদ সমুহে কোন নিয়োগ বা পদায়ন না দেয়ার জন্য নির্দেশনা ও জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

এছাড়া সংশোধিত এই এমপিও নীতিমালায় বেসরকারি আলিম মাদরাসায় গণিত প্রভাষকের পদটি পূণরায় সংযোজন করা হয়েছে।

এছাড়া বেসরকারি আলিম মাদরাসায় গণিত প্রভাষকের পদটি আবারও সংযোজন করা হয়েছে।

এবারের নতুন নীতিমালা সংশোধনে সব মাদরাসার আলিম শ্রেণিতে গণিত প্রভাষক পদটি সংযুক্ত হয়েছে।

মাদ্রাসায় অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটরের ১টি পদের কথা বলা হলেও তা সংশোধন করে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটরের ২টি পদ ও যুক্ত করা হয়েছে নতুন এমপিওভুক্তির নীতিমালায়।

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন