২৬শে সেপ্টেম্বর, ২০২১ ইং, রবিবার, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

আগামী মাস থেকে স্কুল-কলেজ খোলার চুড়ান্ত প্রস্তুতি

শিক্ষা মন্ত্রনালয় বাংলাদেশ

ডিবি ডেস্ক :: করোনাভাইরাস মহামারী পরিস্থিতি মোকাবিলায় শিক্ষাপ্রতিষ্ঠান সমুহে এ পর্যন্ত কী কী পদক্ষেপ নেয়া হয়েছে সে বিষয়ে তথ্য চেয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর-মাউশিকে চিঠি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

আগামী জুন মাস থেকে স্কুল-কলেজ খোলার চূড়ান্ত প্রস্তুতি সম্পন্ন করতে চায় দেশের শিক্ষা মন্ত্রণালয়। আর সেজন্য করোনাভাইরাস মহামারি মোকাবিলায় শিক্ষাপ্রতিষ্ঠান সমুহে এ পর্যন্ত কী কী পদক্ষেপ নেয়া হয়েছে সে বিষয়ে তথ্য চেয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর-মাউশিকে চিঠি দিয়েছে মন্ত্রণালয়।

১৮ মে মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ ইছমত উল্লাহ স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠিতে এই তথ্য চাওয়া হয়েছে।

যাতে বৈশ্বিক মহামারি করোনাভাইরাস মোকাবিলায় শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রহণ করা সকল কার্যক্রমের সর্বশেষ অগ্রগতি সংক্রান্ত তথ্য শিক্ষা মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে।

মঙ্গলবার এর মধ্যে সংশ্লিষ্ট বিভাগের সমন্বয় শাখায় শিক্ষা মন্ত্রণালয়ের নির্ধারিত মেইলে এ তথ্য পাঠানোর নির্দেশক্রমে অনুরোধ ও করা হয়েছে।

এবিষয়ে জানতে চাইলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর এর পরিচালক (বিদ্যালয়) অধ্যাপক বেলাল হোসাইন বলেন, সর্বশেষ আগামী ২৯ মে পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বৃদ্ধি করা হয়েছে এবং এই সময়ের মধ্যে নতুন করে শিক্ষাপ্রতিষ্ঠান পরিষ্কার-পরিচ্ছন্ন কাজ শুরু করতে নির্দেশ দেয়া হবে। সরকার স্কুল-কলেজ খোলার ঘোষণা দিলে শিক্ষার্থীদের সশরীর উপস্থিতিতে শ্রেণি কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন তিনি।

উচ্চতর গ্রেড পাচ্ছেন শিক্ষকরা

দুটি সমস্যার সমাধান হলে যত দ্রুত সম্ভব শিক্ষা প্রতিষ্ঠান খুলবে

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে এমপিওভুক্ত হলেন যারা

সংশোধিত এমপিও নীতিমালায় মাদ্রাসার যে সকল পদ বাতিল ও সংযোজন

পশ্চিমবঙ্গের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার খবর

শিক্ষক সহ নিম্ন গ্রেডে চাকুরীজীবীদের বেতন বাড়া : ১০ টাকা থেকে ৩৫০ টাকা

বেসরকারি কলেজে চলমান অনার্স-মাস্টার্স বন্ধ করে কারিগরি কোর্স চালু হচ্ছে দ্রুত

-ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন