২৬শে সেপ্টেম্বর, ২০২১ ইং, রবিবার, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

উপবৃত্তির টাকা দেওয়া হয়েছে অভিভাবকদের মোবাইলে : চার্জ লাগবে না

উপবৃত্তির টাকা

ডিবি ডেস্ক :: গত ২০২০ সালের জুলাই থেকে ডিসেম্বর মাসের কিস্তির উপবৃত্তির টাকা দেওয়া হয়েছে।

১৯ মে,বুধবার প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের সমন্বিত উপবৃত্তি কর্মসূচি থেকে এ খবর জানিয়ে এক পত্র-আদেশ জারি করা হয়েছে।

এই উপবৃত্তির টাকা ৬ষ্ঠ থেকে দশম ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের দেয়া হয়েছে। এই টাকা অভিভাবকদের মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টে পাঠিয়েছে সমন্বিত উপবৃত্তি কর্মসূচি। এছাড়া বলা হয়েছে এই টাকা তুলতে শিক্ষার্থীদের কাছ থেকে কোন বাড়তি ক্যাশআউট চার্জ নেয়া যাবে না।

এবিষয়ে জানা গেছে, ২০২০ খ্রিষ্টাব্দের জুলাই থেকে ডিসেম্ব মাসের কিস্তিতে গত বছরের ৬ষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের এবং ২০১৯-২০ শিক্ষাবর্ষের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা শিক্ষার্থী ও অভিভাবকদের অ্যাকাউন্টে পাঠানো হয়েছে।

এই উপবৃত্তি বাবদ টাকার নির্ধারিত পরিমাণঃ

ক. ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির জন্য ১ হাজার ২০০ টাকা,

খ. ৮ম শ্রেণির জন্য ১ হাজার ৫০০ টাকা,

গ. ৯ম শ্রেণির জন্য ১ হাজার ৮০০ টাকা,

ঘ. ১০ম শ্রেণির (২০২১ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষার্থীদের জন্য) ২ হাজার ৮০০ টাকা

ঙ. দ্বাদশ শ্রেণির জন্য ২ হাজার ৪০০ টাকা উপবৃত্তি বাবদ প্রেরণ করা হয়েছে।

এবিষয়ে সমন্বিত উপবৃত্তি কর্মসূচির স্কিম পরিচালক শরীফ মোর্তজা মামুন উপজেলা শিক্ষা কর্মকর্তাদের জন্য পাঠানো সেই পরিপত্রে শিক্ষার্থী ও অভিভাবকদের উপবৃত্তির টাকা তোলার জন্য অনুরোধ করেছেন।

সেই চিঠিতে উল্লেখ্য, এই উপবৃত্তির টাকা থেকে মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রোভাইডাদের এজেন্ট পয়েন্ট থেকে কোন প্রকাশ ক্যাশআউট চার্জ কর্তন না করতে বলেছেন। যে পরিমাণ টাকা শিক্ষার্থীদের জন্য নির্ধারিত সেই পরিমাণ টাকাই উত্তোলন করতে পারবেন। এতে কোন চার্জ প্রদান করা লাগবে না শিক্ষার্থী বা অভিভাবককে।

এবিষয়ে আরো বলা হয়েছে, যদি কোন মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রোভাইডার বা এজেন্ট উপবৃত্তির এই প্রদেয় টাকা থেকে ক্যাশ আউট চার্জ কেটে রাখে; তাহলে সেই সার্ভিস প্রোভাইডার এবং এজেন্টের নাম ঠিকানাসহ [email protected] এই ইমেইলে লিখিতভাবে সমন্বিত উপবৃত্তি কর্মসূচিকে জানাতে বলা হয়েছে মাধ্যমিক স্তরের উপজেলা শিক্ষা কর্মকর্তাবৃন্দকে।

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন