২০শে জুন, ২০২১ ইং, রবিবার, ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

মাদ্রাসা শিক্ষকদের ২৫ হাজার টাকা করে অনুদান

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ডিবি ডেস্ক :: দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসায় ইতোপূর্বে নিয়োগপ্রাপ্ত এবং বর্তমানে যারা করোনায় কর্মহীন তাদের দুই হাজার ২০ জন শিক্ষককে পাঁচ কোটি পাঁচ লক্ষ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তাদেরকে জনপ্রতি ২৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হল। ইসলামিক ফাউন্ডেশনের এক বিজ্ঞপ্তিতে ২০ মে, বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈশ্বিক মহামারি করোনার বিরাজমান পরিস্থিতিতে শিক্ষকদের আপদকালীন সহায়তা হিসেবে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে মাদ্রাসা শিক্ষকদের এই সহায়তা প্রদান করা হল।

২০১৭ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার আলোকে দেশের ইসলামিক ফাউন্ডেশন প্রতিটি উপজেলায় মসজিদভিত্তিক ’শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের ৬ষ্ঠ পর্যায়ের অধীনে ‘দারুল আরকাম’ নামে মোট হাজার ১০টি মাদ্রাসা প্রতিষ্ঠা করে। যে প্রকল্পটির মেয়াদ ২০১৯ সালের ৩১ ডিসেম্বর শেষ হয়ে যায়।

উল্লেখ্য, মসজিদ ভিত্তিক দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা পুনরায় চালু করার লক্ষ্যে নতুন প্রকল্প তৈরির কাজ বর্তমানে চলমান রয়েছে।

-ডিবি আর আর।

(দৈনিক বিদ্যালয়’ শিক্ষার সর্বশেষ আপডেট জানতে নিয়মিত গুগল থেকে দৈনিক বিদ্যালয় অথবা dainikbidyaloy.com লিখে সার্চ করুন। পরবর্তী নিউজ আপডেট পেতে পত্রিকার সাবস্ক্রাইব বাটন আসলে চাপ দিয়ে সাবস্ক্রাইব করে রাখুন। নিয়মিত শিক্ষা, চাকুরী, বেতন, পরিপত্র, আদেশ, অধ্যাদেশ বিষয়ক আপডেট জানুন।

আরও পড়ুন : উপবৃত্তির টাকা দেওয়া হয়েছে অভিভাবকদের মোবাইলে : চার্জ লাগবে না

জাতীয় পরিচয় পত্র ও নিবন্ধন এখন থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে

দুটি সমস্যার সমাধান হলে যত দ্রুত সম্ভব শিক্ষা প্রতিষ্ঠান খুলবে

দৈনিক বিদ্যালয়’ দেশ বিদেশের ছাত্র-শিক্ষক, অভিভাবক, চাকুরীজীবিদের নিউজ প্রকাশ করে। ফেসবুকে দৈনিক বিদ্যালয়ের অফিসিয়াল পেইজ ‘প্রাথমিক শিক্ষা বার্তা ও দৈনিক বিদ্যালয়’ পেইজে লাইক বাটনে চাপ দিয়ে ফলো করুন। নিম্নে ফেসবুক আইকনে চাপ দিয়ে নিউজটি শেয়ার করুন।)

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন