২৬শে সেপ্টেম্বর, ২০২১ ইং, রবিবার, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ খুলে দেওয়ার তারিখ ঘোষণা

প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ খোলার নীতিগত সিদ্ধান্ত

ডিবি ডেস্ক :: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেন, আগামী ১৩ জুন থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের সপ্তাহে ৬ দিন এবং ১ম শ্রেণি থেকে চতুর্থ শ্রেণির শিক্ষার্থীদের সপ্তাহে একদিন করে স্কুলে আনা হবে।

এছাড়া চলতি বর্ধিত ছুটি শেষ হলে আগামী ১৩ জুন থেকে স্কুল-কলেজ খোলার ঘোষণা দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, সে সময় পরিস্থিতি অনুকূল না থাকলে পরিস্থিতি বিবেচনায় পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

শিক্ষকদের ১৩তম গ্রেডে বেতন পেতে ভোগান্তি থেকে বাঁচতে হেল্পলাইন : মোবাইল নাম্বার সহ

মাধ্যমিক শিক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট প্রকাশ

শিক্ষার্থীদের বেতন, ভর্তি ফি, সেশন চার্জ, ফরমপূরণের টাকার নতুন নীতিমালা

স্কুল খোলার পর বড় ধরনের পরিবর্তন আনা হবে শিক্ষা কার্যক্রমে

২৬ মে, বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের পাবলিক রিলেশনস অফিসার এম এ খায়েরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই বিদ্যালয় খোলার তথ্য জানানো হয়েছে। সেই বিজ্ঞপ্তিতে বলা হয়, পরিস্থিতি অনুকূলে থাকলে আগামী ১৩ জুন থেকে দেশের সকল প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে বিশ্ববিদ্যালয়গুলো খুলে দেওয়ার বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

দীপুমনি আজ ২৬ তারিখ এক অনলাইন ভিত্তিক প্রেস কনফারেন্সে যুক্ত হয়ে জানান, বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে থাকা ১ লাখ ৩০ হাজার শিক্ষার্থীকে টিকা দিয়েই তারপর আমরা বিশ্ববিদ্যালয় খুলতে চাই। বিকল্প কোনো উপায়ে বিশ্ববিদ্যালয় খোলা যাবে কি-না, সে বিষয়ে জানতে আমরা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নেব বলে জানান।

শিক্ষামন্ত্রী বলেন, চলতি সাল ও ২০২২ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষাথীদের সপ্তাহে ৬ দিন এবং অন্যান্য ক্লাসের শিক্ষার্থীদের সপ্তাহে একদিন করে সরাসরি ক্লাসে আনা হবে।

-ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন