২৬শে সেপ্টেম্বর, ২০২১ ইং, রবিবার, ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

চাকুরীতে নিয়োগ পরীক্ষা আবার অনুষ্ঠিত হতে যাচ্ছে : প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা কবে

পিএসসির অধীন ও প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা

ডিবি ডেস্ক :: বহুদিন ধরে বন্ধ থাকা সরকারি চাকুরীর পরীক্ষাগুলো আবার দ্রুত অনুষ্ঠিত হবে।

দেশের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ সহ পিএসসির অধিন বেশ কিছু নিয়োগ পরীক্ষা করোনা পরিস্থিতির কারণে অনুষ্ঠিত করা যায় নি। যে বিষয়টি নিয়ে অধীর আগ্রহে দেশের কয়েক কোটি শিক্ষিত যুবকেরা।

এবিষয়ে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের-পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন জানান, দেশের কভিড-১৯ সংক্রমণ হার কিছুটা কমে আসায় শিগগিরই নিয়োগ পরীক্ষা শুরু হবে।

তিনি এবিষয়ে আরো বলেন, কভিড সংক্রমণের হাত কমে পরিস্থিতি অনুকূলে আসলে পর্যায়ক্রমে স্থগিত পরীক্ষারগুলোর তারিখ জানিয়ে দেয়া হবে।

সোহরাব হোসাইন আরও বলেন, বিদ্যমান এই পরিস্থতিতে চাকুরী প্রার্থীরা যেমন উদ্বিগ্ন, তেমনি আমাদের উপরও চাপ বিদ্যমান। যে চাপটি আমরা তীব্রভাবে অনুভব করছি। তিনি বলেন, যত তাড়াতাড়ি সম্ভব সকল চাকুরীর পরীক্ষা অনুষ্ঠিত করার চেষ্টা করছি।

আরও পড়ুন : ১৫ তারিখের মধ্যে বিনা ব্যার্থতায় শিক্ষকদের যে তালিকা পাঠাতে বলেছে অধিদপ্তর

প্রধান শিক্ষিকাকে মারধর করা রাকিবের চাকুরীর পরিনতি

মাধ্যমিক ও কলেজ শিক্ষার্থীদের তথ্যছক পূরণ সম্পর্কিত নতুন নির্দেশনা

শিক্ষা প্রতিষ্ঠান খোলার আভাস পাওয়া যাচ্ছে মন্ত্রণালয় থেকে, তবে…

পিএসসি চেয়ারম্যান বলেন, দেশের কোভিড-১৯ পরিস্থতি যেহেতু আস্তে আস্তে স্বাভাবিক হচ্ছে। সেজন্য আমরা সহসাই স্থগিত পরীক্ষাগুলো আবার নেওয়া শুরু করবো। ইতিমধ্যেও যেগুলো নিয়ে সম্ভব সেই নিয়োগ পরীক্ষাগুলো নিয়ে কাজ করেছি। তিনি বলেন, এখন যেহেতু করোনার সংক্রমণ কমেছে, আশা করছি আরো কমে যাবে। এরমধ্যেই পরীক্ষা নিয়ে কাজ করতে হবে আমাদের।

এছাড়া প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মুনসুরুল আলমের কাছে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে কবে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে এবিষয়ে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার কিছু কাল আগে জানতে চাওয়া হলে তিনি বলেছিলেন, বিদ্যালয় না খুললে এই পরীক্ষা অনুষ্ঠিত করা সম্ভব নয়। এখন যেহেতু বিদ্যালয় সমুহ খোলার সম্ভব্য তারিখ আগামী মাসের ১৩ তারিখ। সেহেতু বিদ্যালয় খুললে দ্রুতই জানাবে কবে অনুষ্ঠিত হচ্ছে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা।

উল্লেখ্য, সারাদেশে ১৩ লাখের বেশি প্রাথমিক বিদ্যালয়ের নিয়োগের জন্য আবেদন জমা পড়ে রয়েছে।

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন