২০শে জুন, ২০২১ ইং, রবিবার, ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

১৫ তারিখের মধ্যে বিনা ব্যার্থতায় শিক্ষকদের যে তালিকা পাঠাতে বলেছে অধিদপ্তর

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

ডিবি ডেস্ক :: দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের প্রধান শিক্ষক পদে পদোন্নতি দিতে পূর্ণাঙ্গ সিনিয়রিটির লিস্ট চেয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

২৫ মে, মঙ্গলবার প্রাথমিক প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে দেশের জেলা ও উপজেলা/থানা প্রাথমিক শিক্ষা অফিসারদের এ সংক্রান্ত এক আদেশ সম্মিলিত পত্র পাঠানাে হয়েছে। যা প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালক (পলিসি ও অপারেশন) কর্তৃক স্বাক্ষরিত। তাতে দেশের সহকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সিনিয়রিটির তালিকা চাওয়া হয়েছে।

অধিদফতরের সেই পত্রাদেশে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের সম্মিলিত পূর্ণাঙ্গ জ্যেষ্ঠতা তালিকা প্রস্তুত করে পাঠানাের জন্য তাগিদ দেওয়া হচ্ছে। যদিও এর আগে সহকারী শিক্ষকদের সম্মিলিত পূর্ণাঙ্গ সিনিয়রিটির তালিকা পাঠানাের জন্য প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে একাধিকবার নির্দেশনা দেওয়া হয়েছে।

চিঠিতে আরও বলা হয়, প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে এ সংক্রান্ত গাইডলাইন পাঠানাে হয়েছিল এবং গত ১৫ এপ্রিলের মধ্যে দেশের প্রতিটি জেলায় সকল উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের প্রয়ােজনীয় তথ্য শুদ্ধভাবে এন্ট্রি সম্পন্ন করে [email protected] ইমেইলে প্রাথমিক শিক্ষা অধিদফতরকে অবগত করতে অনুরােধ করা হয়েছিল।

এরপরও সফটওয়ার এট্রি ড্যাশবাের্ড দেখা যাচ্ছে যে জেলা ও উপজেলার শতভাগ শিক্ষকের তথ্য এন্ট্রি সম্পন্ন হয়নি।

অধিদপ্তরের চিঠিতে বলা হয়েছে, এই পত্রাদেশ পাওয়ার সাত দিনের মধ্যে ইমেইলে বিনা ব্যর্থতায় দেশের সকল উপজেলার সহকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের প্রয়ােজনীয় তথ্য শুদ্ধভাবে এন্ট্রি ও অনুমােদন সম্পন্ন করে অধিদফতরে পাঠাতে অনুরােধ করা হলাে।

জেলা শিক্ষা অফিসারদের আলাদা ইমেইলে প্রতিটি জেলার উপজেলাভিত্তিক এন্ট্রি স্ট্যাটাস জানানাে হবে।

উল্লেখ্য, অধিদপ্তর কর্তৃক উক্ত চিঠিতে দেশের প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের পদোন্নতি দিতে এই জ্যেষ্ঠতা বা সিনিয়রিটির তালিকা প্রাথমিক শিক্ষার উপজেলা শিক্ষা অফিস কে ১৫ এপ্রিল ২০২১ তারিখের মধ্যে বিনা ব্যার্থতায় পাঠাতে গুরুত্বারোপ করেছে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর।

যে তিন জেলায় লকডাউন আসছে

প্রধান শিক্ষিকাকে মারধর করা রাকিবের চাকুরীর পরিনতি

মাধ্যমিক ও কলেজ শিক্ষার্থীদের তথ্যছক পূরণ সম্পর্কিত নতুন নির্দেশনা

স্কুল খোলার পর বড় ধরনের পরিবর্তন আনা হবে শিক্ষা কার্যক্রমে

এই সিনিয়রিটি লিস্ট থেকে ভিত্তিক উপজেলা ভিত্তিক দ্রুত সহকারী শিক্ষকদের পদোন্নতি প্রদান করবে বলে ধারণা করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন