২৮শে সেপ্টেম্বর, ২০২১ ইং, মঙ্গলবার, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

পাবজি ও ফ্রি ফায়ার গেইম দু’টি বন্ধ করতে দুই মন্ত্রণালয়ের সুপারিশ

পাবজি ও ফ্রি ফায়ার গেইম বন্ধ হচ্ছে

ডিবি ডেস্ক :: ফ্রি ফায়ার বা পাবজি গেম খেলতে না পারায় আত্মহত্যার ঘটনা ও ঘটছে কিশোরদের মধ্যে। অভিভাবক ও সচেতন মহলের ও দাবী এই দুই গেম বন্ধের। যেকারণে ফ্রি ফায়ার ও পাবজির মতো জনপ্রিয় এই দুইটি গেম বন্ধ হচ্ছে দেশে। এর আগে পাবজি গেমটি সাময়িকভাবে বন্ধ করা হলেও পরে তা আবার চালু করা হয়।

দেশের শিক্ষা মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় যৌথভাবে এদুটি গেম বন্ধে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে ইতিমধ্যে মধ্যে বিষয়টি নিয়ে সুপারিশ করেছে।

জানাগেছে, বিষয়টি নিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটিতেও আলোচনা হয়। সেই আলোচনায় উক্ত দুইটি গেমের যুবসমাজে আসক্তি নিয়ে উদ্বেগ জানানো হয়।

এছাড়া ফ্রি ফায়ার ও পাবজি নিয়ন্ত্রণে জরুরি পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় বলেছে, এই দুটি গেম কিশোরদের মধ্যে আসক্তি তৈরি করেছে।

আরও পড়ুন : চাকুরীতে নিয়োগ পরীক্ষা আবার অনুষ্ঠিত হতে যাচ্ছে : প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা কবে

১৫ তারিখের মধ্যে বিনা ব্যার্থতায় শিক্ষকদের যে তালিকা পাঠাতে বলেছে অধিদপ্তর

মাধ্যমিক ও কলেজ শিক্ষার্থীদের তথ্যছক পূরণ সম্পর্কিত নতুন নির্দেশনা

প্রধান শিক্ষিকাকে মারধর করা রাকিবের চাকুরীর পরিনতি

তবে জানাগেছে, হঠাৎ করে ফ্রি ফায়ার ও পাবজি বন্ধ করতে গেলে কিছু বিরূপ প্রতিক্রিয়া তৈরি করবে। সেজন্য ধীরে ও বিকল্প পদ্ধতিতে গেম দুটি বন্ধের উদ্যোগ নেয়া হবে। এছাড়া গেম দুইটি যাতে বিকল্প পদ্ধতি যথা ভিপিএন বা ইত্যাদি ব্যবহারে খেলা না যায় তার ও ব্যবস্থা করা হচ্ছে।

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন