২৮শে সেপ্টেম্বর, ২০২১ ইং, মঙ্গলবার, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

সরাসরি পাঠদানে নিষেধাজ্ঞা প্রাথমিক শিক্ষকদের

ছবি : সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে সংগৃহিত

ডিবি ডেস্ক :: প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের শুধুমাত্র যে সকল শিক্ষার্থীরা অনলাইন ক্লাস, টিভি ও রেডিও এর মাধ্যমে ক্লাস করতে অপারগ তাদেরকে বাড়ি বাড়ি যেয়ে ওয়ার্কশীট পৌছানোর নির্দেশ আছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের।

কিন্তু অনেক শিক্ষককে দেখা গেছে তারা পাড়ায় বা মহল্লায় অনেক ক্ষেত্রে স্কুলের বারান্দায় শিক্ষার্থীদের সশরীরে বা সরাসরি জড়ো করে পাঠদান কার্যক্রম চালাচ্ছেন।

এবিষয়ে জানতে চাইলে অনেক শিক্ষক নাম না প্রকাশের শর্তে বলেছেন উর্ধতন কর্তৃপক্ষ এভাবে জড়ো করে ক্লাস নিতে বা ওয়ার্কশীট বিতরণ করতে বলেছেন।

তাদের বিষয়ে এই গুচ্ছ পদ্ধতিতে ক্লাস না নিতে বা শিক্ষার্থীদের একত্রিত না করতে ৬ই জুন, রবিবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এক নিষেধাজ্ঞা জারি করেছেন।

সেই পত্রটি বিষয় ছিল, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আঙ্গিনায় ও মাঠে গরু ছাগল সংরক্ষণ ও চড়ানাে এবং শিক্ষার্থীদের একত্রিত করে পাঠদান করানো সংক্রান্ত।

সারা বাংলাদেশের প্রাথমিক শিক্ষকদের গর্ব এই শিক্ষক দম্পতি

প্রাথমিক, মাধ্যমিক ও কলেজের উপবৃত্তির টাকা বাড়ছে : আরো কিছু সুখবর

প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলী শুরু হওয়ার সময় ঘোষণা

নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও নিয়ে বিরাট সুখবর

৪৮ হাজারের বেশি প্রাথমিক শিক্ষক টাইমস্কেলের জন্য আদালতে যাচ্ছেন

উক্ত পত্রাদেশে বলা হয়, কিছু কিছু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আঙ্গিনায় ও মাঠে গরু ছাগল সংরক্ষণ ও চড়ানাে হচ্ছে এবং কোন কোন শিক্ষক শিক্ষার্থীদের বিদ্যালয় মাঠে এনে একত্রিত করে পাঠদান করাচ্ছেন। আবার অনেক শিক্ষক একটি বাড়িতে গমন করে আশে পাশের বাড়ির শিক্ষার্থীদের জড়োকরে পাঠদান
করছেন যা বিধি সম্মত না এবং নির্দেশনার পরিপন্থী কার্যক্রম।

এমতাবস্থায়, তার জেলায় যাতে এধরনের ঘটনা না ঘটে তার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরােধ করা হয়েছে। বিষয়টি অতিব জরুরী হিসাবে গণ্য করতে বলা হয়েছে।

উল্লেখ্য, বিষয়টি সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজারের জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে বিশেষ করে নির্দেশনা দেওয়া হয়েছে।

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন