২০শে জুন, ২০২১ ইং, রবিবার, ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

শিক্ষকদের যাতে হয়রানির শিকার না হতে হয় : অধিদপ্তরের নির্দেশনা

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

ডিবি ডেস্ক :: দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীদের কাছে সহজে তথ্য পাঠানো ও সেবা সহজীকরণ এর জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এক নতুন নির্দেশনা জারি করেছে।

এলক্ষে দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নামে ইমেইল আইডি খোলার নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ের ইমেইল আইডি সংরক্ষণ করতে জেলা, উপজেলা ও থানা প্রাথমিক শিক্ষা অফিসারদের নির্দেশ দেয়া হয়েছে।

৯ জুন, বুধবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিভাগীয় উপ-পরিচালক মো. ইফতেখার হোসেন ভূঁইয়া স্বাক্ষরিত এক চিঠিতে এ সংক্রান্ত এক নির্দেশনা জারি করা হয়।

উল্লেখিত সেই নির্দেশনায় বলা হয়, প্রাথমিক শিক্ষকদের সহজে ও তাৎক্ষণিক সেবা পৌঁছাতে এই নির্দেশ দেয়া হয়েছে। সেই নির্দেশনায় আরও বলা হয়, উপজেলা বা থানা শিক্ষা অফিসে ঘুরে যেন শিক্ষকদের কোনো সেবা বা সরকারি আদেশ-নির্দেশনা নিতে না হয়, কেউ যেন হয়রানির শিকার না হন সে জন্যই এই উদ্যোগ নেয়া হয়েছে।

এজন্য প্রত্যেক প্রাথমিক বিদ্যালয়ে পাঠানো এ সংক্রান্ত চিঠিতে নির্ধারিত ছকে

১. জেলার নাম, ২. উপজেলা বা থানার নাম, ৩. ক্লাস্টারের নাম, ৪. বিদ্যালয়ের নাম, ৫. প্রধান শিক্ষকের নাম ও মোবাইল নম্বর, ৬. বিদ্যালয়ের নামে ইমেইল আইডি সংরক্ষণ করতে বলা হয়েছে।

এছাড়া উপজেলা/থানা প্রাথমিক শিক্ষা অফিসারদেরকে এসকল তথ‌্য ও ইমেইল আইডি জেলা প্রাথমিক শিক্ষা অফিসারদের কাছে জরুরি ভিত্তিতে পাঠাতে বলা হয়েছে।

আরও পড়ুন : উচ্চতর গ্রেড কারা পাবেন, কারা পাবেন না

গুগলমিটে শিক্ষকদের অনলাইন ভিত্তিক পাঠদানে নতুন নির্দেশনা

যে কারণে গ্রেডেশন সফটওয়্যারে বহিরাগত অপশন বাতিলের দাবি প্রাথমিক শিক্ষকদের

উল্লেখিত পত্রে, জেলা প্রাথমিক শিক্ষা অফিসারদের আগামী ১৫ জুনের মধ্যে এসব তথ্য ঢাকা বিভাগীয় উপ-পরিচালকের কার্যালয়ে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, সরকারি আদেশ-নির্দেশনা সংক্রান্ত সকল তথ্য সরাসরি প্রাথমিক বিদ্যালয়ে পাঠাতে এমন নির্দেশনা দেওয়া হয়েছে বলে অধিদপ্তর সূত্রে জানা গেছে।

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন