দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে আবার ছুটি বাড়ানো হল

শিক্ষা মন্ত্রণালয়

ডিবি ডেস্ক :: দেশের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি ফের আগামী ৩০ জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। শনিবার, ১২ জুন শিক্ষামন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আরও পড়ুন : সরাসরি পাঠদানে নিষেধাজ্ঞা প্রাথমিক শিক্ষকদের

যে কারণে গ্রেডেশন সফটওয়্যারে বহিরাগত অপশন বাতিলের দাবি প্রাথমিক শিক্ষকদের

গুগলমিটে শিক্ষকদের অনলাইন ভিত্তিক পাঠদানে নতুন নির্দেশনা

উচ্চতর গ্রেড কারা পাবেন, কারা পাবেন না

শিক্ষকদের যাতে হয়রানির শিকার না হতে হয় : অধিদপ্তরের নির্দেশনা

১৬ সেট প্রশ্নে যেভাবে নেওয়া হবে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা

যে বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের অভ্যন্তরে বিভিন্ন অঞ্চলে করোনা পরিস্থিতি আরো বেশি অবনতি হওয়ায় এবং দেশের কোন কোন অঞ্চলে আংশিকভাবে কঠোর লকডাউন কার্যকর থাকায়, শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিবেচনায় এবং কোভিড ১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সাথে পরামর্শক্রমে দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং এবতেদায়ি ও কওমি মাদ্রাসাসমূহের চলমান ছুটি আগামী ৩০ শে জুন পর্যন্ত বৃদ্ধি করা হল।

এখানে উল্লেখ্য, দেশের করোনা পরিস্থিতির উন্নতি হলে ১৩ই জুন দেশের সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার কথা জানিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়। কিন্তু পরিস্থিতি অবনতি হওয়ায় ফের সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান অব্যাহতভাবে বন্ধ থাকার নির্দেশনা জারি করল শিক্ষা প্রতিষ্ঠান। মূলত, শিক্ষা মন্ত্রনালয়ের ঘোষণাই সকল প্রতিষ্ঠানের জন্য কার্যকর হয় ছুটি বিষয়ে। এরপর অন্যান্য শিক্ষা মন্ত্রনালয় যথা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সহ অন্যরা এই নির্দেশনা ফলো করে স্ব-স্ব অধিদপ্তর থেকে আলাদা করে একই ধরনের নির্দেশনা জারি করে।

ডিবি আর আর।

READ MORE  একটি আলোচনা : বিদ্যালয় কবে খুলবে, কবে পরীক্ষা হবে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *