১লা আগস্ট, ২০২১ ইং, রবিবার, ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

ছুটি, এসএসসি ও এইচএসসি পরীক্ষা হবে কিনা জানালেন শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী দিপু মনি, এমপি

ডিবি ডেস্ক :: দেশের ২য় বারের মত এসএসসি ও এইচএসসি পরীক্ষা অনুষ্ঠানের বিষয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। সাংবাদিকদের সাথে আলাপ কালে এবারের এসএসসি ও এইচএসসি পরীক্ষা হবে কি-না এবিষয়ে জানালেন শিক্ষামন্ত্রী আজ ১৫ জুন বুধবার।

তিনি বলেন, করোনা পরিস্থিতি দেখে বিবেচনা করা হবে এসএসসি ও এইচএসসি নেওয়া হবে কি-না।

মন্ত্রী বলেন, আমরা এইচএসসি ও এসএসসি পরীক্ষার্থীদের ৬০ দিন ও ৮৪ দিনের সিলেবাস তৈরি করেছি সেগুলোর উপর ভিত্তি করে অ্যাসাইনমেন্ট দেওয়া হচ্ছে।

তিনি বলেন, আমরা পরীক্ষা নেওয়ার চেষ্টা করে যাবো। আরও কিছু দিন হয়তো দেখতে হবে। যদি দেখি না একেবারেই সম্ভব হচ্ছে না। তখন বিকল্প অনেকগুলো পদ্ধতি নিয়ে আমরা ভাবছি। আমরা কি কি পরিস্থিতি হতে পারে এবং সেই পরিস্থিতি বিবেচনায় বিকল্প কিভাবে মূল্যায়ন করা যেতে পারে তা নিয়েও ভাবা হচ্ছে। তিনি আরও বলেন, যেটাইহোক শিক্ষার্থীদের সার্বিক কল্যাণ মাথায় রেখে আমাদের সিদ্ধান্তটি নিতে হবে। 

শিক্ষামন্ত্রী সাংবাদিকদের সাথে আলাপকালে বলেন, আবাসিক শিক্ষার্থীরা অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেওয়া হবে। আরও টিকা আসছে। বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে। আবাসিক শিক্ষার্থীদের টিকা দেওয়া শেষ হলে সব শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে, ইনশাল্লাহ।

শিক্ষামন্ত্রীর কাছে কবে স্কুল খোলা হবে সাংবাদিকবৃন্দ জানতে চাইলে তিনি বলেন, কি করে বলবো সেটা বলেন! খুব চেষ্টা করছিলাম ১৩ জুন থেকে শিক্ষা প্রতিষ্ঠান খুলতে। কিন্তু করোনা পরিস্থিতি তো প্রতিদিন পরিবর্তন হচ্ছে।

আরও পড়ুন : দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে আবার ছুটি বাড়ানো হল

প্রাথমিক, মাধ্যমিক ও কলেজের উপবৃত্তির টাকা বাড়ছে : আরো কিছু সুখবর

নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও নিয়ে বিরাট সুখবর

দিপু মনি বলেন, বিশেষজ্ঞরা বলছেন, করোনা সংক্রমণের হার ৫% নিচে নামলে শিক্ষা প্রতিষ্ঠান খোলার মত একটি পরিস্থিতি সৃষ্টি হবে।

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন