২৩শে অক্টোবর, ২০২১ ইং, শনিবার, ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

করোনার সংক্রমণের মধ্যেই এসএসসি ও এইচএসসি পরীক্ষা নিচ্ছে দেশটি

এসএসসি ও এইচএসসি পরীক্ষা

ডিবি ডেস্ক :: চলমান করোনাভাইরাসের মধ্যে পাকিস্তানে দশম ও দ্বাদশ শ্রেণির ফাইনাল পরীক্ষা হবে। আগামী ২৩ জুন থেকে ২৯ জুলাই পর্যন্ত এ পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটির ন্যাশনাল কমান্ড অ্যান্ড অপারেশন সেন্টার-এনসিওসি।

এনসিওসি বলছে, বিভিন্ন প্রদেশ যদি চায়, এই করোনা পরিস্থিতির মধ্যেও কঠোরভাবে বিধিনিষেধ মেনে এই দুটি ক্লাসে শিক্ষার্থীদের উপস্থিতির সিদ্ধান্ত নিতে চাইলে নিতে পারে। সেই বৈঠকে পাকিস্তানের করোনায় সরকারের গৃহীত পদক্ষেপ নিয়ে আলোচনা করা হয় এবং করোনা সংক্রমণ রোধে দেশের সরকারের গৃহীত পদক্ষেপে সসন্তুষ্টি প্রকাশ করা হয়। তবে পাকিস্তানের সিন্ধু প্রদেশে করোনা সংক্রমণ বৃদ্ধিতে সতর্কতা জারি করা হয়।

বৈঠকটিতে সে দেশের কেন্দ্রীয় পরিকল্পনামন্ত্রী আসাদ উমরের সভাপতিত্বে এনসিওসির বৈঠকে সম্প্রতি এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যে বৈঠকে উপস্থিত ছিলেন পাকিস্তানের জাতীয় সমন্বয়ক লেফটেন্যান্ট জেনারেল হামদুজ্জামান।

পাকিস্তানি ন্যাশনাল কমান্ড অ্যান্ড অপারেশন সেন্টার (এনসিওসি) বলেছে, এই পরীক্ষা আয়োজনের আগে শিক্ষক ও শিক্ষাপ্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদেরগণের টিকা দেওয়ার কাজ শুরু করেছে তারা। এছাড়া এই পরীক্ষা অনুষ্ঠানের সময় যেন সংক্রমণ ছড়িয়ে না পড়ে, সে জন্য প্রয়৮ ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে। তারা বলছে ১৮ বছর বয়সের বেশি শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা টিকা নেবেন এই নির্ধারন সময়ের মধ্যেই।

আরও পড়ুন ; প্রাথমিক, মাধ্যমিক ও কলেজের উপবৃত্তির টাকা বাড়ছে : আরো কিছু সুখবর

প্রাথমিক শিক্ষকদের ১৩তম গ্রেডে বেতন ফিক্সেশন সহজ করতে উদ্যোগ গ্রহন

শিক্ষার্থীদের বেতন, ভর্তি ফি, সেশন চার্জ, ফরমপূরণের টাকার নতুন নীতিমালা

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন